Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রামেক হাসপাতালে করোনা উপসর্গে ১ জনের মৃত্যু

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০২২, ৫:০৬ পিএম

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনায় ১ জনের মৃত্যু হয়েছে। চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার সকাল ৯ টা থেকে শুক্রবার সকাল ৯ টার মধ্যে তিনি মারা যান।
রামেক হাসপাতাল পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, হাসপাতালের ১৬ নং ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার রাতে করোনার উপসর্গ নিয়ে ১ জন পুরুষ রোগী মারা যান। তার বয়স ৬১ বছরের ওপরে। মারা যাওয়া ওই রোগী চাঁপাইনবাবগঞ্জ জেলার বাসিন্দা। করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে তিনি হাসপাতালে এসেছিলেন। এর বাইরে গত ১ দিনে রামেক হাসপাতালে করোনা ইউনিটে কোনো রোগী মারা যায়নি।
এদিকে ১৪৬ শয্যার রামেক করোনা ইউনিটে শুক্রবার সকাল ৯ টা পর্যন্ত ভর্তি ছিলেন ৫৫ জন রোগী। এক দিন আগেও এই সংখ্যা ছিল ৫৮ জন। করোনা নিয়ে ভর্তি রয়েছেন ৪০ জন। করোনার উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ১৩ জন। করোনা ধরা পড়েনি তবে বিভিন্ন উপসর্গ দিয়ে ভর্তি আছেন ২ জন। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ৬ জন। এই ১ দিনে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৭ জন রোগী। বর্তমানে রাজশাহীর ৩২ জন, চাঁপাইনবাবগঞ্জের ৫ জন, নওগাঁর ৮ জন, নাটোরের ৭ জন, পাবনার ১ জন, কুষ্টিয়ার ১ জন এবং চুয়াডাঙ্গার ১ জন রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন।
এর আগে বৃহস্পতিবার রামেক হাসপাতাল ল্যাবে ১৮৩ টি নমুনা পরীক্ষা হয়েছে। তাতে করোনা ধরা পড়েছে ২৬ টিতে। একই দিনে রামেক ল্যাবে ২২৯ টি নমুনা পরীক্ষায় ৩২ টিতে করোনা ধরা পড়েছে। রাজশাহীর ২০৬ টি নমুনা পরীক্ষায় করোনা ধরা পড়েছে ২৩ টিতে। জেলায় করোনা শনাক্তের হার ১২ দশমিক ৬০ শতাংশ। এছাড়া জয়পুরহাটের ২৩ টি নমুনা পরীক্ষায় ৯ টিতে করোনা ধরা পড়েছে। এই জেলায় করোনা শনাক্তের হার ৩১ দশমিক ১৩ শতাংশ। #

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

২২ ফেব্রুয়ারি, ২০২৩
১৮ ফেব্রুয়ারি, ২০২৩
১৬ ফেব্রুয়ারি, ২০২৩
১৫ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ