Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

এবারও দলীয় সরকারের অধীনে একতরফা নির্বাচনের চেষ্টা করা হলে জনসাধারণ তা কিছুতেই মেনে নেবে না -ঠাকুরগাঁওয়ে মির্জা ফখরুল

ঠাকুরগাঁও জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০২২, ৪:৩২ পিএম

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এবারও দলীয় সরকারের অধীনে একতরফা নির্বাচনের চেষ্টা করা হলে জনসাধারণ তা কখনই মেনে নেবে না। জনসাধারণ এদেশে স্বাধীনতা ও গণতন্ত্রের জন্য জীবনের বিনিময়ে যা প্রতিষ্ঠিত করেছিলেন , এবারও তারা এটা কখনই মেনে নেবে না।মির্জা ফখরুল, সার্চ কমিটিতে বিএনপির না যাওয়া এবং তারপরও নির্বাচন কমিশন গঠন করে গত দু'বারের মতো নির্বাচন হলে তারা কি করবেন, সাংবাদিকদের এ প্রশ্নের জবাবে এসব কথা বলেন।

বিএনপি মহাসচিব শুক্রবার বিকেলে কালিবাড়িস্থ নিজ বাসভবনে সাংবাদিকদের সাথে আলাপ মতবিনিময়ের সময় এসব কথা বলেন। বিএনপির সার্চ কমিটিতে যাওয়ার সব সম্ভাবনা নাকচ করে বিএনপি নেতা উল্লেখ করেন, সার্চ কমিটির প্রধান নিজেই গত নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন চেয়েছিলেন, তার বাবা আওয়ামী লীগ করতেন এবং ভাই ছিলেন প্রধানমন্ত্রীর মুখ্যসচিব। তিনি বলেন, সুষ্ঠু নির্বাচনের প্রথম শর্ত হলো আগে আওয়ামী লীগকে সরকার থেকে পদত্যাগ করতে হবে। নিরপেক্ষ সরকার গঠন করে তাদের অধীনে নির্বাচন দিতে হবে। তিনি আওয়ামী লীগকে উদ্দেশ্য করে বলেন, এটা নিয়তির পরিহাস, যে তত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের জন্য তারা ১৭৩ দিন হরতাল করেছিল, সারা জীবন ক্ষমতায় থাকার দূরভিসন্ধিতে আজ সংবিধান সংশোধন করে তত্ত্বাবধায়ক সরকারের জায়গায় দলীয় সরকারের অধীনে নির্বাচন চালু করেছে।
বিএনপি মহাসচিব আরও জানান, তাঁরা জাতীয় ঐক্যের জন্য সমমনা রাজনৈতিক দলগুলোর সাথে অনানুষ্ঠানিক আলোচনা শুরু করেছেন। বিএনপির মেয়াদোত্তীর্ণ শাখাগুলোর পুনঃগঠন প্রশ্নে তিনি বলেন, করোনার কারণে এই প্রক্রিয়াগুলো স্থগিত করা হয়েছিল। মার্চের মধ্যেই সবগুলো জেলার সন্মেলন সম্পন্ন করা হবে বলে তিনি জানান।
আমেরিকায় লবিস্ট নিয়োগ প্রশ্নে তিনি বলেন, এটা সরকারের ফলস ইস্যু। আসল ইস্যু হচ্ছে সরকার রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে অজস্র গুম খুন বিচার বহির্ভুত হত্যাকাণ্ড ঘটিয়েছে যা এখন কেবল আন্তর্জাতিকভাবে স্বীকৃতই নয়, এ ব্যাপারে আন্তর্জাতিক সম্প্রদায় এখন হস্তক্ষেপ শুরু করে র‍্যাব ও তার প্রধানকে নিষিদ্ধ করেছে।

এ সময় আরো উপস্থিত ছিলেন, জেলা বিএনপির সভাপতি তৈমুর ইসলাম , যুগ্ম সম্পাদক পয়গাম আলী, অর্থ সম্পাদক শরিফুল ইসলাম শরিফসহ বিএনপি ও অংগ সংগঠনের নেতাকর্মীবৃন্দ।
বিএনপি মহাসচিব বিদায়ী নির্বাচন কমিশনকে ধিক্কার জানিয়ে বলেন, এরা চরমভাবে ব্যার্থ, এদের বিরুদ্ধে মামলা হওয়া উচিত। দেশের নির্বাচন ব্যবস্থাকে এরা ধ্বংস করে দিয়ে গেছে।



 

Show all comments
  • মোহাম্মদ দলিলুর রহমান ১১ ফেব্রুয়ারি, ২০২২, ৬:২২ পিএম says : 0
    জনাব,আসসালামুআলাইকুম অরাহমাতুললাহ অবারাকাতু,আপনাদের সার্স কমিটি আপনাদের নিদলীয় সরকার এই সমস্ত কিছু কি পয়োজন,একটি কাজ করলেই সব কিছু সমাধান হয়ে যায়,আচ্ছা আমি একটি কথা বলতে চাই এবং জানতে চাই,সেনাবাহিনী সেনা সন্তানরা কি এই সোনার বাংলাদেশের আপনার আমার ছেলে সন্তান না কি,যদি তাহা হয় আমি আপনি তাদের উপর বিশ্বাস স্থাপন করবেন না কি জন্য,যেহেতু বর্তমানে পুলিশ এবং রোপ নিয়ে নানা রকম সমস্যা,বিভিন্ন কাহিনি দেখা যাচ্ছে,তাদের বাদ দিয়ে দিন,সেনাবাহিনীর সন্তানদের হাতে নির্বাচনের ভার ছেড়ে দিন,এরা সুস্থ একটি নির্বাচন দিয়ে ইতিহাস সৃষ্টি করে দিবেন,এবং যারা ক্ষমতায় আসবেন তাদের হাতে দেশের দায়িততো দিয়ে দিবেন,কি একটি সুন্দর সিদ্ধান্ত সবাই সেটি করেন,কি পয়োজন এদিক ওদিক এইটি সেটি করে,কিন্তু অবশ্যই ক্ষমতা শীল সরকার ক্ষমতা শেষ হলেই তাহা করতে হবে,ক্ষমতা পাঁচ বসরের জন্য যে কোনো সরকারের পাঁচ বসর শেষ হবে ক্ষমতা ছেড়ে দিবেন,সিদা সাদা ও সুস্থ নির্বাচন করতে হলে অবশ্যই সেনা বাহিনীকে নিবাচনের ভার অবশ্যই দিতে হবে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ