Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

ছাড়পত্র ছাড়াই বিদেশে অবস্থান করায় রাবি শিক্ষিকার বিরুদ্ধে তদন্ত কমিটি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ ফেব্রুয়ারি, ২০২২, ৭:৪৪ পিএম | আপডেট : ৮:০৩ পিএম, ১০ ফেব্রুয়ারি, ২০২২

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) মনোবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক উম্মে হাবিবা জেসমিনের বিরুদ্ধে ছাড়পত্র না নিয়ে বিদেশে অবস্থান করায় এক তদন্ত কমিটি গঠিত হয়েছে। বুধবার রাতে বিশ্ববিদ্যালয়ের ৫১১তম সিন্ডিকেট সভায় প্রো-ভিসি অধ্যাপক ড. মো. সুলতান-উল ইসলামকে আহ্বায়ক করে পাঁচ সদস্যের এ কমিটি গঠন করা হয়। বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন সিন্ডিকেট সদস্য ও আইন বিভাগের সহকারী অধ্যাপক. সাদিকুল ইসলাম সাগর।

কমিটির অন্য সদস্যরা হলেন-বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক আবদুস সালাম, মনোবিজ্ঞান বিভাগের সভাপতি অধ্যাপক মাহবুবা কানিজ কেয়া, সিন্ডিকেট সদস্য অধ্যাপক এক্রামুল ইসলাম ও সহকারী অধ্যাপক সাদিকুল ইসলাম সাগর। সিন্ডিকেট সভা সূত্রে জানা গেছে, দীর্ঘদিন ধরে মনোবিজ্ঞান বিভাগের শিক্ষিকা উম্মে হাবিবা জেসমিন বিদেশে অবস্থান করায় ডিপার্টমেন্টের একাডেমিক কার্যক্রম থেকে বিরত রয়েছেন। ফলে বিভাগের ক্লাসসহ অন্যান্য কার্যক্রমের ব্যাঘাত ঘটছে। তাছাড়া তিনি বিশ্ববিদ্যালয়ে ছুটির আবেদন করলেও কোনো ছাড়পত্র ছাড়ায় বিদেশে অবস্থান করছেন। যার ফলে বিষয়টি খতিয়ে দেখতে এ কমিটি গঠিত হয়েছে।

এ বিষয়ে মনোবিজ্ঞান বিভাগের সভাপতি অধ্যাপক মাহবুবা কানিজ কেয়াকে জিজ্ঞেস করলে কমিটির সম্পর্কে এখনো কিছু জানেন না বলে জানান। তবে দীর্ঘদিন ধরেই ওই শিক্ষক (সহকারী অধ্যাপক উম্মে হাবিবা জেসমিন) দেশের বাহিরে রয়েছেন বলে জানান সভাপতি। জানতে চাইলে কমিটির আহ্বায়ক প্রো-ভিসি অধ্যাপক সুলতান-উল ইসলাম জানান, গতকাল সিন্ডিকেট সভায় এ সম্পর্কে আলোচনা হয়েছে। বিষয়টির সত্যতা ও সার্বিক অবস্থা খতিয়ে দেখতে একটি কমিটি গঠন করেছে। শীঘ্রই কমিটি তদন্তের কাজ শুরু করবে জানান তিনি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ