Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আবারও ফেসবুকে ‘মৃত’ চিত্রনায়ক জায়েদ খান!

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১০ ফেব্রুয়ারি, ২০২২, ৫:৫৫ পিএম

চিত্রনায়ক জায়েদ খান সোশ্যাল মিডিয়ায় ফের বিব্রতকর পরিস্থিতির শিকার হয়েছেন। বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) আবারো জায়েদ খানের অফিসিয়াল ফেসবুক আইডিতে তাকে রিমেম্বারিং দেখাচ্ছে। সাধারণত কেউ মারা গেলে ফেসবুক কর্তৃপক্ষ তার অ্যাকাউন্টটি রিমেম্বারিং করে দেয়। কিন্তু জায়েদ খানের ক্ষেত্রে বিষয়টি ঘটেছে উল্টো। বেঁচে থাকতেই এই নায়ককে ‘মৃত’ বলছে ফেসবুক!

ফেসবুক কর্তৃপক্ষ জায়েদ খানের প্রোফাইলে লিখেছে, ‘আমরা আশা করি যারা জায়েদ খানকে ভালোবাসেন, তারা তাকে স্মরণ ও সম্মানিত করার জন্য তার প্রোফাইল পরিদর্শন করে সান্ত্বনা খুঁজে পাবেন।’ ধারণা করা হচ্ছে, কেউ জায়েদ খানের আইডি হ্যাক করে এমন কাণ্ড ঘটাতে পারেন।

এর আগেও একই কাণ্ড ঘটেছিল। গত ২১ জানুয়ারি জায়েদ খানকে ‘মৃত’ দেখায় ফেসবুক। সে সময় এ বিষয়ে চলচ্চিত্র শিল্পী সমিতির দুইবারের সেক্রেটারি ক্ষোভ ঝেড়ে বলেছিলেন, কাজটি শয়তানে করেছে।

এদিকে শুধু জায়েদই নয়, ওই মাসে তসলিমা নাসরিন, মিশা সওদাগর, জিয়াউল পলাশের আইডিকেও ‘রিমেম্বারিং’ করে দিয়েছিল ফেসবুক। পরে তা সরিয়েও নেওয়া হয়।

প্রসঙ্গত, বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনকে কেন্দ্র করে ব্যাপক আলোচনায় রয়েছেন জায়েদ খান। শিল্পী সমিতির এবারের নির্বাচনে ১৩ ভোটে পাস করার পরও সাধারণ সম্পাদকের চেয়ারে বসতে তাকে হাইকোর্ট পর্যন্ত যেতে হয়েছে। চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে প্রাথমিক ফলাফলে ১৩ ভোটে সাধারণ সম্পাদক পদে জয়ী হওয়া জায়েদ খানের প্রার্থিতা বাতিল করে নিপুণকে জয়ী ঘোষণা করা হয়। গত ৫ ফেব্রুয়ারি সন্ধ্যায় নির্বাচনের আপিল বোর্ডের চেয়ারম্যান সোহানুর রহমান সোহান এ ঘোষণা দেন।

এরপর প্রার্থীতা ফিরে পেতে হাইকোর্টে রিট করেন জায়েদ। এর পরিপ্রেক্ষিতে তার প্রার্থিতা বাতিলের সিদ্ধান্ত স্থগিত করে দেয় হাইকোর্ট। সেই আদেশের বিপরীতে আপিল করেন নিপুণ। আপিলে জায়েদের প্রার্থিতা বাতিলের সিদ্ধান্ত স্থগিত করার আদেশ স্থগিত করেছেন আপিল বিভাগের চেম্বার আদালত। একইসঙ্গে চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদে দায়িত্ব পালনের ওপর স্থিতাবস্থা জারি করা হয়েছে।

ফলে আগামী ১৩ ফেব্রুয়ারি পর্যন্ত জায়েদ খান ও নিপুণ আক্তারের কেউই এ পদে দায়িত্ব পালন করতে পারবেন না। ওই দিন আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে এ বিষয়ে শুনানি হবে। এরপর জানা যাবে, কে বসবেন শিল্পী সমিতির সাধারণ সম্পাদকের পদে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ