Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কমলনগরে ৭ ট্রাক্টর মালিকের অর্থদন্ড।

কমলনগর(লক্ষ্মীপুর)উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ ফেব্রুয়ারি, ২০২২, ৫:১৭ পিএম

লক্ষ্মীপুরের কমলনগরে ভ্রাম্যমান আদালতে অর্থ দন্ড দেয়া হয়েছে সাতজন ট্রাক্টর মালিককে।এসময় তাদের কাছ থেকে নগদ আশি হাজার টাকা অর্থদন্ড করেছেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট।

বুধবার সন্ধ্যায় এ অর্থদন্ড (জরিমানা) করেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও কমলনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ কামরুজ্জামান।

জানা যায়, কৃষি জমির উর্বর অংশ টপ সয়েল (উপরি ভাগ মাটি) পরিবহন ও রাস্তায় দ্রুতগতিতে চলার সময় কমলনগর উপজেলার বিভিন্ন যায়গা থেকে আটককৃতত ট্রাক্টরের সাত মালিককে সড়ক পরিবহন আইন ২০১৮ এর ধারা অনুযায়ী এই জরিমানা করেন ভ্রাম্যমান আদালত।

কমলনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ কামরুজ্জামান বলেন, উপজেলার বিভিন্ন এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে প্রয়োজনীয় কাগজ পত্র না থাকায় সড়ক পরিবহন আইন ২০১৮ আওতায় এই জরিমানা করা হয়।

তিনি আরও জানান, সড়কে নিষিদ্ধ ট্রাক্ট চলাচলের কারণে জমিনের উর্বর মাটি কেটে জমিনের উর্বরতা নষ্ট করাসহ অহরহ সড়ক দুর্ঘটনা রোধে এ পদক্ষেপ নেয়া হয়েছে। তিনি আরো জানান, সড়ক পরিবহন আইন ২০১৮' অনুযায়ী ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে এবং তা অব্যাহত থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ