Inqilab Logo

মঙ্গলবার, ০৯ জুলাই ২০২৪, ২৫ আষাঢ় ১৪৩১, ০২ মুহাররম ১৪৪৬ হিজরী

খাগড়াছড়িতে সড়ক অবরোধ ও পানছড়িতে হরতাল চলছে

প্রকাশের সময় : ৩ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

খাগড়াছড়ি জেলা সংবাদদাতা : ইউপিডিএফ সমর্থিত পাহাড়ি ছাত্র পরিষদের (পিসিপি) কেন্দ্রীয় তিন নেতার মুক্তির দাবিতে খাগড়াছড়িতে সকাল-সন্ধ্যা সড়ক অবরোধ এবং পানছড়িতে হরতাল পালিত হচ্ছে।

বৃহস্পতিবার (৩ নভেম্বর) সকাল ৬টা থেকে এ হরতাল ও সড়ক অবরোধ শুরু হয়।

পাহাড়ি ছাত্র পরিষদের কেন্দ্রীয় সহ সভাপতি বিনয়ন চাকমা, সাধারণ সম্পাদক বিপুল চাকমা ও সাংগঠনিক সম্পাদক অনিল চাকমার মুক্তির দাবিতে এ কর্মসূচি পালিত হচ্ছে। সড়ক অবরোধের কারণে খাগড়াছড়ির সঙ্গে দূরপাল্লা ও অভ্যন্তরীণ সড়কে সব ধরনের যান চলাচল বন্ধ রয়েছে। তবে শহরে কিছু হালকা যান চলাচল চলতে দেখা গেছে। বৃহস্পতিবার খাগড়াছড়িতে সাপ্তাহিক হাটবার হলেও অবরোধের কারণে কৃষকরা উৎপাদিত কৃষি পণ্য আনতে পারেনি।

অন্যদিকে পানছড়িতে বন্ধ রয়েছে সব ধরনের দোকানপাঠ। চলছেনা কোন ধরনের যানবাহন। শহরতলীর বিভিন্ন জায়গায় চোরাগোপ্তা পিকেটিং করার খবর পাওয়া গেছে। সড়ক অবরোধ ও হরতালকে কেন্দ্র করে জেলাজুড়ে জোরদার করা হয়েছে নিরাপত্তা ব্যবস্থা। শহরের গুরুত্বপূর্ণ জায়গায় পুলিশ মোতায়েনের পাশাপাশি জোরদার করা হয়েছে পুলিশি টহল। তবে এখন পর্যন্ত কোথাও কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ