Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে জেলা আইনজীবী সমিতির নির্বাচনে ভোট গ্রহণ চলছে

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১০ ফেব্রুয়ারি, ২০২২, ১১:০৮ এএম

চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নির্বাচনে চলছে ভোটগ্রহণ। সকাল ৯টা থেকে সমিতি মিলনায়তনে শুরু হয় ভোটগ্রহণ, চলবে বিকেল ৪টা পর্যন্ত। এবারের নির্বাচনে সভাপতি, সাধারণ সম্পাদকসহ ১৯টি পদের বিপরীতে ২টি প্যানেলে ৩৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। একজন স্বতন্ত্র হিসেবে লড়ছেন।
তার নাম কিশোর কুমার দাশ। তিনি সমন্বয় পরিষদ থেকে এবার মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র হিসেবে লড়ছেন। এবারের নির্বাচনে সভাপতি পদে লড়ছেন আওয়ামী লীগ সমর্থিত সমন্বয় পরিষদ থেকে আবু মোহাম্মদ হাশেম, সাধারণ সম্পাদক পদে বিগত দুবার নির্বাচিত সাধারণ সম্পাদক (বর্তমান সাধারণ সম্পাদক) এ এইচ এম জিয়াউদ্দিন, সহ-সাধারণ সম্পাদক পদে মো. ওমর ফারুক শিবলী প্রতিদ্বন্দ্বিতা করছেন। বিএনপি সমর্থিত ঐক্য পরিষদ থেকে সভাপতি পদে লড়ছেন মো. নাজিম উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক পদে মো. আবদুস সাত্তার সরোয়ার, সহ-সাধারণ সম্পাদক পদে মো. আসাদুর রহমান রিটু। সাধারণ সম্পাদক পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন কিশোর কুমার দাশ। ৯টি সম্পাদকীয়, ১০টি নির্বাহী সদস্যসহ মোট ১৯টি পদে প্রার্থীরা লড়ছেন। সব কটি পদে প্রার্থী দিয়েছে সমন্বয় ও ঐক্য পরিষদ। তবে এবার একজনও প্রার্থী দেয়নি সমমনা সংসদ।
চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নির্বাচন কর্মকর্তা রেজাউল করিম চৌধুরী জানান, শান্তিপূর্ণভাবে আইনজীবী সমিতি মিলনায়তনে ভোটগ্রহণ চলছে। ২০২১ সালের ফেব্রুয়ারি মাসে অনুষ্ঠিত নির্বাচনে সাধারণ সম্পাদক, সহ-সভাপতি, সহ-সাধারণ সম্পাদক, অর্থ সম্পাদক, লাইব্রেরি সম্পাদক, সাংস্কৃতিক ও ক্রীড়া সম্পাদক এবং ৭টি সদস্য পদসহ মোট ১৪টি পদে আওয়ামী লীগের সমর্থিত আইনজীবী সমন্বয় পরিষদ জয়লাভ করে। অন্যদিকে সভাপতি, সিনিয়র সহ-সভাপতি, তথ্যপ্রযুক্তি সম্পাদক ও তিনটি সদস্য পদ মিলে বিএনপির সমর্থিত আইনজীবী ঐক্য পরিষদ মোট পাঁচটি পদে জয়লাভ করেছিল। গতবার সভাপতি পদে এনামুল হক ও সাধারণ সম্পাদক পদে এএইচএম জিয়া উদ্দিন জয়ী হয়েছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ