Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

থুতু-বিতর্ক: শাহরুখের পাশে দাঁড়ালেন শিবসেনা নেতা

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৯ ফেব্রুয়ারি, ২০২২, ৫:৫০ পিএম

কিংবদন্তি সংগীতশিল্পী লতা মঙ্গেশকরের শেষকৃত্য অনুষ্ঠানে ম্যানেজার পূজা দাদলানিকে নিয়ে সশরীরে উপস্থিত হয়েছিলেন শাহরুখ খান। সেদিনই সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে যায় লতার শেষকৃত্যে শাহরুখের দু'হাত তুলে দোয়া করার ছবি। ভক্তদের প্রশংসায় সিক্ত হন শাহরুখ। কিন্তু সেই একইদিন শাহরুখের আরেকটি ভিডিও প্রকাশ পেতেই শুরু হয়ে যায় বিতর্কের ঝড়।

অভিযোগ ওঠে, লতা মঙ্গেশকরের মরদেহের সামনে নাকি 'থুথু' ছিটিয়েছেন শাহরুখ খান! বিতর্কের সূত্রপাত এক বিজেপি নেতার টুইট ঘিরে। যিনি প্রকাশ্যেই প্রশ্ন তোলেন, প্রার্থনার নামে কি প্রয়াত শিল্পীর মরদেহের উপর থুথু ছিটালেন শাহরুখ? তবে অনেকে শাহরুখের বিরুদ্ধে এই অভিযোগের প্রতিবাদ করছেন। তার বলছেন শাহরুখ থুতু নয়, দোয়া পড়ে ফুঁ দিয়েছিলেন যা ইসলাম ধর্মে প্রচলিত।

এবার এই থুতু-বিতর্কে এবার শাহরুখ খানের পাশে দাঁড়ালেন শিবসেনা নেতা সঞ্জয় রাউত। বলিউড অভিনেতার বিরুদ্ধে নেটমাধ্যমে মিথ্যা প্রচারের নিন্দা করেছেন তিনি। পাশাপাশি, বিকৃত প্রচারে অভিযুক্ত বিজেপি নেতার বিরুদ্ধে মহারাষ্ট্রের শিবসেনা-এনসিপি-কংগ্রেস জোট সরকারকে পদক্ষেপ নেওয়ার আহ্বান জানিয়েছেন তিনি।

সঞ্জয় মঙ্গলবার (৮ ফেব্রুয়ারি) এ প্রসঙ্গে বলেন, যেভাবে তাকে (শাহরুখ) ট্রল করা হয়েছে তা লজ্জাজনক। লতা মঙ্গেশকরের মৃত্যুর দুঃখজনক ঘটনাকে কেন্দ্র করেও কিছু লোক ধর্মের নামে রাজনীতি করছে। আমরা সবাই জানি ওই মানুষগুলি কারা। মিথ্যা অভিযোগের দায়ে সংশ্লিষ্ট ব্যক্তিদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার প্রয়োজন বলেও জানান তিনি।

এছাড়া এই বিতর্কে শাহরুখের পাশে দাঁড়িয়েছেন অভিনেত্রী-রাজনীতিবিদ উর্মিলা মাটোন্ডকরও। তিনি বলেছেন, আমাদের সমাজের এতখানি অবক্ষয় হয়েছে যে আজকাল প্রার্থনাকেও আমরা থুথু বলে ভুল করছি! আর এমন অভিযোগ যাকে নিয়ে উঠছে, সেই মানুষটা এতগুলো আন্তর্জাতিক মঞ্চে দেশের প্রতিনিধিত্ব করেছেন! রাজনীতি এত নীচে নেমেছে দেখে দুঃখ হয়।

এদিকে সংবাদমাধ্যমগুলোর খবরে বলা হয়, ব্যক্তিগত জীবনে খুবই ধার্মিক শাহরুখ খান। তার ধর্মীয় আচার মেনেই এদিন শেষশ্রদ্ধা জানান তিনি। লতার মরদেহের সামনে শাহরুখকে দেখা যায় তার ধর্মীয় রীতি মেনে ‘দুয়া’ বা প্রার্থনা করতে। শাহরুখের পাশেই দু’হাত জোর করে শ্রদ্ধা জানাতে দেখা যায় অভিনেতার ম্যানেজার পূজা দাদলানিকেও। পাশাপাশি দুই ধর্মীয় রীতিতে শ্রদ্ধা জানানোর সেই দৃশ্যটি মুহূর্তে ভাইরাল হয়ে যায়। সুপারস্টারের প্রার্থনার প্রশংসা করেন অনেকেই।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ