Inqilab Logo

শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দিল্লির হাসপাতালে ভর্তি আছেন প্রবীর মিত্র

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৯ ফেব্রুয়ারি, ২০২২, ৫:৩৪ পিএম | আপডেট : ৫:৫০ পিএম, ৯ ফেব্রুয়ারি, ২০২২

বাংলা চলচ্চিত্রের বর্ষীয়ান অভিনেতা প্রবীর মিত্র ভারতের দিল্লির একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছেন। নিয়মিত শারীরিক চেক-আপ ও হাঁটুর সমস্যার কারণে তিনি গত বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি) বাংলাদেশে থেকে ভারতের উদ্দেশে রওনা দেন। আজ (৯ ফেব্রুয়ারি) দুপুরে তার হাসপাতালে ভর্তির বিষয়টি নিশ্চিত করেছেন প্রবীর মিত্রের পুত্রবধূ সোনিয়া।

গণমাধ্যমকে সোনিয়া বলেন, ‘আব্বার বোন এবং পরিবারের অনেক সদস্যরাই ভারতের থাকেন। তাদের সঙ্গে দেখা এবং শারীরিক চেক-আপের জন্য তিনি দিল্লি একটি হাসপাতালে ভর্তি হয়েছেন। আর আগে থেকেই আব্বার হাঁটুতে সমস্যা আছে। তবে তেমন কোনো জটিল সমস্যা হয়নি। সবাই তার জন্য দোয়া করবেন।’

৭৬ বছর বয়সী প্রবীর মিত্র দীর্ঘদিন ধরে আর্থ্রাইটিসে ভুগছেন। হাঁটুর ব্যথার কারণে ঘর থেকে বেরও হন না এই অভিনেতা। ২০২০ সালের জুলাই মাসে তিনি করোনায় আক্রান্তও হয়েছিলেন।

১৯৪০ সালের ১৮ আগস্ট চাঁদপুরে জন্মগ্রহণ করেছিলেন প্রবীর মিত্র। তবে বেড়ে ওঠেন ঢাকায়। ‘লালকুটি’ থিয়েটারে অভিনয়ের মাধ্যমে কর্মজীবন শুরু করেন তিনি। ১৯৬৯ সালে পরিচালক এইচ আকবরের হাত ধরে ‘জলছবি’ সিনেমার মাধ্যমে ঢালিউডে আত্মপ্রকাশ করেন এ অভিনেতা। এরপর দীর্ঘ ক্যারিয়ারে প্রায় তিন শতাধিক সিনেমায় অভিনয় করেছেন গুণী এই অভিনেতা।

কাজের স্বীকৃতি স্বরুপ ১৯৮২ সালে মহিউদ্দিন পরিচালিত ‘বড় ভালো লোক ছিলো’ চলচ্চিত্রে অভিনয়ের জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান প্রবীর মিত্র। আর ২০১৮ সালে জাতীয় চলচ্চিত্র পুরস্কারে তাকে আজীবন সম্মাননা দেওয়া হয়।

অভিনয়ের বাইরে প্রবীর মিত্র ষাট দশকে ঢাকা ফার্স্ট ডিভিশন ক্রিকেট খেলেছেন, ছিলেন অধিনায়ক। একই সময় তিনি ফার্স্ট ডিভিশন হকি খেলেছেন ফায়ার সার্ভিসের হয়ে। এ ছাড়া কামাল স্পোর্টিংয়ের হয়ে সেকেন্ড ডিভিশন ফুটবলও খেলেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ