Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

লোহাগড়ায় ছাত্রলীগ নেতাদের দ্বারা ব্যবসায়ীদের মারপিট করার আভিযোগ প্রতিবাদে বাজারের দোকানপাট বন্ধ

লোহাগড়া (নড়াইল) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ ফেব্রুয়ারি, ২০২২, ৬:২৮ পিএম

নড়াইলের লোহাগড়া বাজারে মোল্যা মার্কেটে দোকানের সামনে মোটর সাইকেল রাখাকে কেন্দ্র করে ছাত্রলীগ কর্মীরা ওই মার্কেটের তিনজন দোকানদারকে মারপিট করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনার প্রতিবাদে তাৎক্ষনিক লোহাগড়া বাজারের ব্যবসায়ীরা সব দোকান-পাট বন্ধ করে দেয়। পরে উপজেলা নির্বাহী অফিসার ও স্থানীয় পৌর মেয়র ন্যায় বিচারের আশ্বাস দেওয়ায় প্রতিবাদ কর্মসূচী স্থগিত রাখা হয়েছে। গত সোমবার দুপুরে লোহাগড়া বাজারে এ ঘটনা ঘটে।

লোহাগড়া বাজারের মোল্যা টেলিকমের মালিক সোহাগ মোল্যা জানান, সোমবার দুপুরে লোহাগড়া বাজারের মোল্যা মার্কেটের মাসুম টেলিকম ও মোল্যা টেলিকমের দোকানের সামনে দোকানের প্রবেশ পথ বন্ধ করে ছাত্রলীগ কর্মী অভি ও সোহেল মোটরসাইকেল রাখে। এসময় দোকান মালিক সোহাগ তাদেরকে মোটর সাইকেল রাখতে নিষেধ করে। এনিয়ে উভয়ের মধ্যে কথা কাটাকাটি হয়। এ ঘটনার আধাঘন্টা পর লোহাগড়া উপজেলা ছাত্রলীগের সভাপতি মারুফ হোসেনের নেতৃত্বে সোহেল, অভি, অনিক,হৃদয়সহ ১৫/২০ জন ছাত্রলীগ কর্মীরা হকিস্টিক, লাঠিশোঠা নিয়ে ওই মার্কেটের মোল্যা টেলিকম, মাসুম টেলিকম, বুসরাইয়া টেলিকমে হামলা চালিয়ে দোকান মালিক মাসুম, সোহাগ ও বুলবুলকে মারধর করে এবং দোকান থেকে কয়েকটি দামী মোবাইল সেট নিয়ে যায়।
এ ঘটনায় বাজারের ব্যবসায়ীরা তাৎক্ষনিকভাবে বাজারের সমস্ত দোকান পাট বন্ধ করে বিক্ষোভ মিছিল করে। তারা এ ঘটনায় জড়িতদের বিচারের দাবি জানায় এবং বাজার বনিক সমিতির কার্যালয়ে এক জরুরী সভা করে। বনিক সমিতির সভাপতি ইবাদত শিকদার সৃষ্ঠ ঘটনাটি উপজেলা নির্বাহী কর্মকর্তা রোসলিনা পারভীন ও লোহাগড়া পৌর মেয়র সৈয়দ মসিয়ূর রহমানকে অবহিত করেন। তারা ঘটনার সাথে জড়িতদের সঠিক বিচারের আশ্বাস দেন। এর প্রায় তিন ঘন্টা পর বিকালে কর্মসূচী স্থগিত করা হয়।
বাজার বনিক সমিতির সভাপতি ইবাদত শিকদার জানান, সৃষ্ঠ ঘটনায় ন্যায় বিচার না পেলে আগামীকাল থেকে বাজারের সমস্ত দোকানপাট বন্ধ করে দেওয়া হবে। তবে এ ব্যাপারে ছাত্রলীগ সভাপতি মারুফ হোসেন তার নেতৃত্বে হামলার অভিযোগ অস্বীকার করেন। বরং দোকানদাররাই মোটরসাইকেল রাখা নিয়ে ছাত্রলীগ কর্মী অভিকে মারধর করেছে বলে তিনি জানান।
এ বিষয়ে লোহাগড়া থানার অফিসার ইনচার্জ শেখ আবু হেনা মিলন জানান, সৃষ্ঠ ঘটনা নিয়ে উপজেলা প্রশাসন,পৌর মেয়র ও ব্যবসায়ীদের মধ্যে সন্ধ্যায় বৈঠক হওয়ার কথা রয়েছে। সভায় বিষয়টির সুরাহা না হলে অভিযোগ পেলে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ