Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সাতকানিয়ায় দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের গোলাগুলি, দুই কেন্দ্রে ভোটগ্রহণ বন্ধ সৈয়দ জুনাইদ মোঃ হাবিবউল্লাহ

সাতকানিয়া উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ ফেব্রুয়ারি, ২০২২, ৬:০৫ পিএম

সপ্তম ও শেষ ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে চট্টগ্রামের সাতকানিয়ায় উত্তপ্ত পরিস্থিতি। দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও গোলাগুলির ঘটনা ঘটেছে। এ ঘটনায় খাগরিয়া ইউনিয়নের দুটি ভোটকেন্দ্রে ভোট গ্রহণ বন্ধ ঘোষণা করা হয়। তবে আইনশৃংখলা বাহিনীর সদস্যরা মাঠে আছেন এবং প্রতিটি ইউপিতে টহলও দিচ্ছেন।

সোমবার সকাল ১০টার দিকে উপজেলার খাগরিয়া ইউনিয়নের গণিপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে। এদিকে সোনাকানিয়া ইউনিয়নে ৬, ৭, ৮ ও ৯ নম্বর কেন্দ্রে স্বতন্ত্র প্রার্থীর এজেন্টকে বের করে দেওয়ার অভিযোগ রয়েছে।

দুই বিবদমান চেয়ারম্যান প্রার্থী আওয়ামী লীগের আকতার হোসেন ও স্বতন্ত্র প্রার্থী জসিম উদ্দিনের অনুসারীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও গোলাগুলির এ ঘটনা ঘটে। এদিকে ভোট গ্রহণ বন্ধ ঘোষণা করা কেন্দ্রগুলো হলো— খাগরিয়া গনিপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র ও খাগরিয়া ইউনিয়ন পরিষদ কেন্দ্র।

জানা যায়, আজ সকাল সাড়ে ৯টা থেকে ওই দুই কেন্দ্র দখল করতে চাইলে দুই পক্ষের মধ্যে মারামারি শুরু হয়। প্রথমে লাঠিসোঁটা নিয়ে হলেও পরে দুই পক্ষই আগ্নেয়াস্ত্র হাতে চড়াও হয়। গোলাগুলিতে ভোটকেন্দ্র থেকে সাধারণ ভোটাররা পালিয়ে যান।

দায়িত্বরত নির্বাহী ম্যাজিস্ট্রেট ওমর ফারুক জানান, দুটি কেন্দ্রে ভোট গ্রহণ স্থগিত করা হয়েছে। দুই পক্ষে মারামারি শুরু হওয়ায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ দু’টি গুলি করে।

সাতকানিয়া থানার ওসি মুহাম্মদ আবদুল জলিল জানান, ভোটকেন্দ্রে দু’পক্ষের মধ্যে ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটেছে। তবে পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে পুলিশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ