Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ধামরাইয়ে ইট ভাটায় অভিযান ৪ লক্ষ টাকা জরিমানা

ধামরাই( ঢাকা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ ফেব্রুয়ারি, ২০২২, ৪:৫৯ পিএম

বৈধ কাগজ পত্র না থাকায় মোল্লা ব্রিকস এবং ভাই ভাই ব্রিকস নামে দুটি ভাটার মালিককে ৪ লক্ষ টাকা অর্থদণ্ড প্রদান করেছেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট সহকারী কমিশনার (ভূমি) ইশতিয়াক আহমেদ।

আজ সোমবার (৭ ফেব্রুয়ারী) দুপুরের দিকে এ অভিযান পরিচালনা করা হয়।


জানা গেছে, উপজেলার ধামরাই ইউনিয়নের ডেমরান এলাকায় ইট মালিককে আর্থিক জরিমানাসহ ইটভাটা ২ ভেঙ্গে দেয়া হয় এবং পানি দিয়ে কাঁচা ইট ভিজিয়ে এসকেভেটর( ভেকু) দিয়ে ইট গুলো ভেঙে ফেলা হয়েছে।


উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইসতিয়াক আহমেদ জানান, পরিবেশ দূষনকারী ও অবৈধ ইট ভাটা বন্ধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে। হাইকোর্টের নির্দেশনা অনুয়ায়ী যে সকল ইট ভাটার অনুমোদন বা বৈধভাবে কাগজপত্র নেই সেই ভাটা গুলো বন্ধের নির্দেশ রয়েছে। মোল্লা ব্রিকস ও ভাই ভাই ব্রিকস দুটি তাদের বৈধ কোন কাগজ পত্র দেখাতে পারে নি। তাই ব্রিকস দুটি ভেঙে দেওয়া হয়েছে। সেই সাথে দু,টির মালিককে ২ লক্ষ টাকা করে জরিমানা করা হয়েছে। তিনি আরো বলেন ভাটার মালিকদের ১ মাসের সময় দেয়া হয়েছে বৈধ কাগজপত্র করার জন্য।

এই অভিযান অব্যাহত থাকবে বলে জানান ওই কর্মকর্তা।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা সময় উপস্থিত ছিলেন ধামরাই থানা পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ