Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

সিলেটে চাঞ্চল্যকর রায়হান হত্যা মামলায় এএসআই আশেক এলাহীর জামিন নামঞ্জর

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ৭ ফেব্রুয়ারি, ২০২২, ৪:৫৮ পিএম

এসএমপির বন্দরবাজার ফাঁড়িতে পুলিশ হেফাজতে নিহত যুবক রায়হান আহমদ হত্যা মামলার বিচারকার্য চলছে সিলেট আদালতে। আজ সোমবার (৭ ফেব্রুয়ারি) ধার্য্য ছিলো শুনানির দিন।

আলোচিত এই মামলায় চার্জশিটভুক্ত দ্বিতীয় আসামি বরখাস্তকৃত কারাবন্দী এএসআই আশেক এলাহীর জামিন আবেদন আজ নামঞ্জর করেছেন আদালত। এছাড়া পলাতক আসামি নোমানের মালামাল ক্রোকের বিজ্ঞপ্তি পত্রিকায় প্রকাশ না করায় শুনানি হয়নি আজ। বাদিপক্ষের আইনজীবী ব্যারিস্টার এম এ ফজল চৌধুরী বলেন. আসামি নোমানের মালামাল ক্রোকের বিজ্ঞপ্তি পত্রিকায় প্রকাশ না হওয়ায় সিলেট অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাটিস্ট্রেট আবদুল মোমেনের আদালতে আজ শুনানি হয়নি। পরবর্তী ধার্য করা হয়েছে তারিখ। এছাড়া আজ চার্জশিটভুক্ত দ্বিতীয় আসামি কারাবন্দী এএসআই আশেক এলাহীর জামিন আবেদন করেছিলেন বিবাদিপক্ষের আইনজীবী। সেই আবেদন নামঞ্জুর করেছেন বিজ্ঞ বিচারক। আগেও একবার (গত বছরের ১৫ সেপ্টেম্বর) আশেক এলাহীর পক্ষে আদালতে জামিন আবেদন করেছিলেন তাঁর আইনজীবী। সেদিনও নামঞ্জুর হয় জামিন আবেদন।
সূত্র মতে, গত ২২ ডিসেম্বর রায়হান আহমদ হত্যা মামলায় পলাতক আসামি নোমানের অনুপস্থিতিতে বিচার শুরুর বিষয়ে পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশের নির্দেশ দেন সিলেটের অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আমিরুল ইসলাম এ নির্দেশ দেন। ওই দিন বাদিপক্ষের আইনজীবী ব্যারিস্টার আবুল ফজল জানান, আদালতের নির্দেশে পুলিশ পলাতক নোমানের বাড়িতে তল্লাশি চালিয়ে কোনো মালামাল পায়নি। এমতাবস্থায়, তার অনুপস্থিতিতেই বিচার কার্যক্রম শুরুর বিষয়ে পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশের নির্দেশ দিয়েছেন আদালত। এর আগে গত বছরের ৩০ সেপ্টেম্বর সিলেটের অতিরিক্ত মুখ্য মহানগর আদালতের বিচারক আবুল মোমেন রায়হান হত্যা মামলার চার্জশিট গ্রহণ করে নোমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। চার্জশিটভুক্ত ছয় আসামির মধ্যে নোমান ছাড়া সবাই কারাগারে রয়েছেন বর্তমানে।
২০২০ সালের ১১ অক্টোবর ভোররাতে নগরীর আখালিয়ার নেহারিপাড়ার যুবক রায়হান আহমদকে বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে ধরে এনে নির্যাতন করা হয়। এরপর ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পর মৃত্যু হয় তার। এ ঘটনায় ১২ অক্টোবর



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ