Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

মৃত্যু ও শনাক্তের হার কমেছে

দেশে করোনাভাইরাস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০০ এএম

গত ২৪ ঘণ্টায় করোনাতে নতুন করে শনাক্ত হওয়া রোগী সংখ্যা, নমুনা পরীক্ষার বিপরীতে রোগী শনাক্তের হার এবং মৃত্যু সবই কমেছে। এসময় করোনাতে নতুন করে শনাক্ত হয়েছেন আট হাজার ৩৪৫ জন। এর একদিন আগে এ সংখ্যা ছিল আট হাজার ৩৫৯ জন। একই সময়ে করোনাতে আক্রান্ত হয়ে মারা গেছেন ২৯ জন। একদিন আগে ৩৬ জনের মৃত্যুর কথা জানানো হয়েছিল। ২৪ ঘণ্টায় করোনাতে রোগী শনাক্তের হার ২১ দশমিক ৫০ শতাংশ। একদিন আগে যা ছিল ২৩ দশমিক ৮৩ শতাংশ।

স্বাস্থ্য অধিদফতর জানায়, শনাক্ত হওয়া আট হাজার ৩৪৫ জনকে নিয়ে দেশে এখন পর্যন্ত করোনাতে মোট শনাক্ত হলেন ১৮ লাখ ৬১ হাজার ৫৩২ জন আর মারা যাওয়া ২৯ জনকে নিয়ে এখন পর্যন্ত মারা গেছেন ২৮ হাজার ৫৮৯ জন। করোনাতে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন আট হাজার ১৫৯ জন। তাদের নিয়ে দেশে ১৬ লাখ দুই হাজার ৫৫০ জন সুস্থ হয়ে উঠলেন বলেও জানাচ্ছে স্বাস্থ্য অধিদফতর।

স্বাস্থ্য অধিদফতর আরও জানায়, গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ৩৮ হাজার ২৪৭টি আর নমুনা পরীক্ষা হয়েছে ৩৮ হাজার ৮২১টি। দেশে এখন পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে এক কোটি ২৭ লাখ ২৬ হাজার ৪০৯টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৮৫ লাখ পাঁচ হাজার ৬৭টি আর বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৪১ লাখ ২১ হাজার ৩৪২টি।

এছাড়া, গত ২৪ ঘণ্টায় করোনাতে রোগী শনাক্তের হার ২১ দশমিক ৫০ শতাংশ আর এখন পর্যন্ত শনাক্তের হার ১৪ দশমিক ৬৩ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৬ দশমিক ৯ শতাংশ আর শনাক্ত বিবেচনায় মৃত্যুহার এক দশমিক ৫৪ শতাংশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ