Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

গ্যাসের দাম বৃদ্ধি যেন সহনীয় পর্যায়ে থাকে

পরিদর্শন শেষে জ্বালানি প্রতিমন্ত্রী

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৭ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০৮ এএম

গ্যাসের দাম বৃদ্ধি যেন সহনীয় পর্যায়ে থাকে সে বিষয়ে এনার্জি রেগুলেটরি কমিশনকে পরামর্শ দিয়েছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ। তিনি বলেন, গ্যাসের দাম বৃদ্ধি করবে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি)। গ্রাহক অসন্তোষ যেন না হয় সেদিকে লক্ষ্য রেখে সরকার কাজ করছে। মূল্য অবশ্যই সহনীয় পর্যায়ে রাখা উচিত। গতকাল রোববার তিতাস গ্যাস ট্রান্সমিশন ও ডিস্ট্রিবিউশন কোম্পানির টিকাটুলির জোনাল অফিস পরিদর্শন শেষে প্রতিমন্ত্রী এসব কথা বলেন। এসময় ফাইল ও অফিস ব্যবস্থাপনা নিয়ে অসন্তোষ প্রকাশ করে বলেন, অটোমেশনে দ্রুত যেতে হবে। গ্যাস ও বিদ্যুতের মূল্য, তেলের মূল্য, প্রিপেইড মিটার, গ্যাস পাইপ লাইন ও গ্যাস পাইপের লিকেজ, গ্যাসের অপচয়, বকেয়া বিল, তিতাসের দুর্নীতি ইত্যাদি বিষয়ে খোলামেলা আলোচনা করতে হবে।
প্রতিমন্ত্রী বলেন, এখন বিপিসির ডিজেলেই প্রতিদিন গড়ে প্রায় ১০ কোটি টাকা লোকসান হচ্ছে। জ্বালানির অপচয় কমাতে ঐক্যবদ্ধ প্রয়াস অব্যাহত রাখা হবে বলে জানান তিনি। এছাড়াও প্রাকৃতিক গ্যাসের অনুসন্ধান কার্যক্রম চলমান রয়েছে বলেও জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ