Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

গ্যাসের দাম বৃদ্ধি তৎপরতার প্রতিবাদ ও বেতন-বোনাস প্রদানের দাবিতে সমাবেশ

প্রকাশের সময় : ১০ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার :
গ্যাসের দাম বৃদ্ধির তৎপরতার প্রতিবাদ ও ঈদের আগে বেতন-বোনাস পরিশোধের দাবিতে সিদ্ধিরগঞ্জে সমাবেশ হয়েছে। শুক্রবার বিকেল সাড়ে ৪টায় শিমরাইল নারায়ণগঞ্জ সড়কের সিদ্ধিরগঞ্জ পুলস্থ এম এম টাওয়ারের সামনে গণসংহতি আন্দোলন সিদ্ধিরগঞ্জ থানার উদ্যোগে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে গণসংহতি আন্দোলন সিদ্ধিরগঞ্জ থানার সংগ্রামী আহ্বায়ক জাহিদুল আলম আল-জাহিদের সভাপতিত্বে, সম্পাদক মাহমুদ কলী হারুনের সঞ্চালনায় আলোচনা করেন জননেতা তরিকুল সুজন-সমন্বয়ক গণসংহতি আন্দোলন, নারায়ণগঞ্জ জেলা, অঞ্জন দাস আহ্বায়ক গণসংহতি আন্দোলন, নারায়ণগঞ্জ মহানগর, মশিউর রহমান রিচার্ড সভাপতি, বাংলাদেশ ছাত্র ফেডারেশন, নারায়ণগঞ্জ জেলা প্রমুখ।
সমাবেশে বক্তারা বলেন, ক্ষমতাসীন সরকার আরো এক দফায় গ্যাসের দাম বৃদ্ধির করার পাঁয়তারা করছে। যেখানে খোদ সরকারি বিইআরসি’র নিয়ম অনুযায়ী বছরে দুইবার দাম বাড়ানোর নিয়ম নেই। বর্তমান সরকার কোন নিয়মনীতির তোয়াক্কা না করেই কার্যত গায়ের জোরে সিলিন্ডার ব্যবসায়ীদের স্বার্থে দাম বৃদ্ধির গণবিরোধী ষড়যন্ত্র করছে। গ্যাসের দাম বৃদ্ধি মানে গাড়িভাড়া, বাড়িভাড়াসহ জীবন-যাপনের সকল ব্যয় বৃদ্ধি পাওয়া। প্রতি বছর মুসলমানদের বড় দুই ঈদ উৎসবে বেতন-বোনাস নিয়ে জটিলতা তৈরি হয়। বেতন-বোনাসের আন্দোলন করলে ঈদের পর তাদের চাকরি থাকে না এমন চরম অনিশ্চয়তায় শ্রমিকরা এবারো আশঙ্কামুক্ত নয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্যাসের দাম বৃদ্ধি তৎপরতার প্রতিবাদ ও বেতন-বোনাস প্রদানের দাবিতে সমাবেশ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ