Inqilab Logo

শনিবার, ০১ জুন ২০২৪, ১৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কুড়িগ্রামে প্রসূতি ওয়ার্ডের টয়লেট থেকে নবজাতকের মরদেহ উদ্ধার

কুড়িগ্রাম সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ ফেব্রুয়ারি, ২০২২, ৪:৫৮ পিএম

কুড়িগ্রাম জেনারেল হাসপাতালের প্রসূতি ওয়ার্ডের টয়লেটের কমোড থেকে একটি অজ্ঞাত নবজাতকের মরদেহ উদ্ধার করা হয়েছে। রবিবার সকালে হাসপাতালের ক্লিনার মজিরন খাতুন প্রসূতি ওয়ার্ডের পাশে ওয়াশরুমের কমোড পরিষ্কার করতে গেলে কমোডে একটি নবজাতকের মরদেহ দেখতে পায়।
পরে কর্তৃপক্ষকে খবর দেয়া হলে সেখানে হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মো. শহীদুল্লাহ লিংকন, আবাসিক মেডিকেল অফিসার ডা. পুলক কুমার সরকারসহ অন্যান্য কর্মকর্তারা ছুটে আসেন। এরপর কুড়িগ্রাম সদর থানাকে বিষয়টি অবগত করা হয়। পরে পুলিশের উপস্থিতিতে হাসপাতালের ক্লিনার নুরনবী কমোড থেকে মরদেহটি উদ্ধার করে। পরে লাশটি হিমঘরে রাখা হয়।
তদন্ত কর্মকর্তা কুড়িগ্রাম সদর থানার সাব ইন্সপেক্টর এসআই জাহিদ জানান, অভিযোগ পাওয়ার পর হাসপাতালের কমোড থেকে মৃত: শিশুটিকে উদ্ধারের ব্যবস্থা করা হয়। তার মাথা কমোডের নীচের দিকে ছিল এবং বাকী অংশ ছিল উপরের দিকেল। তাকে উদ্ধার করে আপাতত: হিমঘরে রাখা হয়েছে।
নবজাতকের মরদেহ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করে কুড়িগ্রাম জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মো. শহীদুল্লাহ লিংকন জানান, নবজাতকটি সদ্য প্রসূত ও বেওয়ারিশ। শনিবার দিবাগত রাতের কোন এক সময় শিশুটিকে ফেলে রাখা হতে পারে। আমরা পুলিশকে এ ব্যাপারে আইনি ব্যবস্থা নেওয়ার অনুরোধ করেছি। তারা বিষয়টি তদন্ত করবেন।
কুড়িগ্রাম সদর থানার অফিসার ইনচার্জ খান মো. শাহরিয়ার জানান, নবজাতকটি ছিল ইমম্যাচুউরড। বয়ষ ৭ থেকে ৮ মাস হবে। জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়কের মাধ্যমে একটি সাধারণ ডায়রি করা হয়েছে। পুলিশ বিষয়টি তদন্ত করছে। তবে শিশুটির ময়না তদন্ত শেষে বেওয়ারিশ লাশ হিসেবে দাফন করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ