Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মাটিতে ঘুমাতে হবে না বিক্রি হওয়া শিশু আবরার কেঃ পেলো প্রধান মন্ত্রী উপহার

মতলব(চাঁদপুর)উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০২২, ৮:৩২ পিএম

চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় কথিত বিক্রি হওয়া শিশুটির পরিবার মাটিতে বিছানা করে ঘুমাতো। কিন্তু বিক্রি হওয়া শিশু আবরার কে যেনো আর মাটিতে না ঘুমাতে হয় তার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেছেন মতলব উত্তর উপজেলা প্রশাসন। শনিবার (৫ জানুয়ারী)উপজেলা প্রশাসন চৌকিসহ প্রয়োজনীয় জিনিস শিশুটির পরিবারকে প্রদান করেছেন।

এছাড়া, মাননীয় প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ২ টি কম্বল এবং শুকনো খাবার এর একটি প্যাকেট (চাল, ডাল, তেল, লবণ, চিনি ইত্যাদি) তুলে দেন উপজেলা নির্বাহী অফিসার গাজী শরিফুল হাসানের পক্ষে সহকারী কমিশনার (ভূমি) হেদায়েত উল্যাহ।

উপজেলা নির্বাহী অফিসার গাজী শরিফুল হাসান বলেন, উপজেলা প্রশাসনের পক্ষ থেকে শিশুটির পরিবারের সাথে যোগাযোগ রাখা হচ্ছে। তাদেরকে সকল প্রকার সহযোগিতা অব্যাহত থাকবে।

উল্লেখ্য, গত ২৬ জানুয়ারী চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌরসভার পালস এইড জেনারেল হাসাপাতাল এন্ড ডায়াগনিস্টিক সেন্টারে সিজারিয়ান বিল পরিশোধ করতে না পারায় শিশুটিকে বিক্রি করে দেয় হাসপাতাল কর্তৃপক্ষ। পরে ঘটনাটি সাংবাদিকদের নজরে আসলে ব্যাপক ভাইরাল হয়। পরে গত ৩ ফেব্রুয়ারী উপজেলা প্রশাসন ও থানা পুলিশের সহায়তায় শিশুটিকে উদ্ধার করে দরিদ্র মা তামান্না বেগমের কোলে ফিরিয়ে দেওয়া হয়। পরে শিশুটির নাম রাখা হয়েছে মোঃ আবরার। এদিকে শিশুটি জন্ম নেওয়ার আগেই সিজারিয়ানের টাকা যোগাড় করতে না পেরে তার পিতা দিন মজুর মোঃ আলম নিরুদ্দেশ হয়ে যান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ