Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রামগড়ের ভ্রাম্যমান আদালতের জরিমানা

রামগড়(উপজেলা)সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০২২, ৮:৩০ পিএম

খাগড়াছড়ির রামগড়ের ৪ ইটভাটায় অভিযান চালিয়ে ২ লাখ ৮০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

৫ ফেব্রুয়ারি (শনিবার) সন্ধ্যায় উপজেলার ফেনীরকুল এলাকার ব্রিকফিল্ডের মালিক হাফেজ আহাম্মদকে ৮০ হাজার, নুর ইসলামকে ৭০ হাজার, মোস্তফা ভূঁইয়াকে ৬০ হাজার ও সদুকার্বারীপাড়ার আবদুল মান্নানকে ৭০ হাজার টাকা জরিমানা করেন উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট উম্মে হাবিবা মজুমদার।

এ সময় লাইসেন্স নবায়ন না করা, ভাটায় কাঁচামাল হিসেবে কৃষি জমির উপরিভাগ (টপসয়েল) ব্যবহার ও ভাটায় জ্বালানী হিসেবে বনের কাঠ ব্যবহার করায় ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন, ২০১৩ এর ধারা ৪, ৫ ও ৬ ধারার লংঘন হওয়ায় প্রতিটি ইটভাটাকে ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন, ২০১৩ এর ১৪, ১৫ এবং ১৬ ধারা মতে সর্বমোট ২ লাখ ৮০ হাজার টাকা জরিমানা করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উম্মে হাবিবা মজুমদার জানান, রামগড় পৌর এলাকায় ইট প্রস্তুত হচ্ছে এমন চারটি ইটভাটায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়। আইন অমান্যকারী প্রতিটি ইটভাটাকে আইনের আওতায় আনা হবে বলে তিনি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ