Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

কুড়িগ্রামে হাসপাতালে ডায়রিয়ায় একজনের মৃত্যু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০২২, ৬:৩৫ পিএম

কুড়িগ্রামে ঠান্ডা বাতাস ও তীব্র শীতের কারণে হাসপাতালগুলোতে বাড়ছে শীতজনিত রোগীর সংখ্যা। শনিবার বিকেলে কুড়িগ্রাম জেনারেল হাসপাতালে নিরব নামে ৪ বছরের এক শিশুর মৃত্যু হয়েছে। হাসপাতাল কর্তৃপক্ষ বলছে ডায়রিয়া নয় সেপটিসেনিয়া হয়ে শিশুটির মৃত্যু হয়েছে।
রোগীর স্বজন রাজারহাট উপজেলা সদরের সুবল চন্দ্র জানান, ঘন ঘন পাতলা পায়খানা করায় তাকে সকালে হাসপাতালে নিয়ে আসি বিকেল ৪টার দিকে শিশুটির মৃত্যু হয়।
কুড়িগ্রাম জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. পুলক কুমার সরকার জানান, শনিবার সকাল পর্যন্ত ডায়রিয়ায় ১৮জন ও নিউমেনিয়ায় আক্রান্ত হয়ে ১০জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছে। এছাড়াও জেনারেল ওয়ার্ডে ভতি রয়েছে মোট ২৭৬জন রোগী। শনিবার বিকেলে যে শিশুটি মারা গেছে সে ডায়রিয়ায় নয়; সেপটিসিনিয়া হয়ে মারা গেছে।
সিভিল সার্জন ডা. মঞ্জুর-এ-মুর্শেদ জানান, শীতের কারণে জেলার ৯টি উপজেলায় গড়ে ২ থেকে ৩ ভাগ অধিক রোগী হাসপাতালগুলোতে ভর্তি হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ