Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সোনারগাঁয়ে আশ্রয় কেন্দ্রের ভিত্তিপ্রস্তর স্থাপন

(নারায়ণগঞ্জ জেলা সংবাদাতা | প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০২২, ৫:২০ পিএম

অসহায় ও দুস্থ নারীদের জন্য বিকশিত সমাজ কল্যান সংস্থার উদ্যোগে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে আশ্রয় কেন্দ্রের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে। দুপুরে এক অনাড়ম্বরপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে আশ্রয় কেন্দ্রের উদ্বোধন করেন নারায়ণগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা ও বগুড়া-৩ আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট নুরুল ইসলাম তালুকদার। এসময় সোনারগাঁ উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের আহ্বায়ক বীরমুক্তিযোদ্ধা এ্যাডভোকেট শামসুল ইসলাম ভূইয়া, উপজেলা ভাইস চেয়ারম্যান মাহমুদা আক্তার ফেন্সী, মোগরাপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আরিফ মাসুদ বাবু উপস্থিত ছিলেন।
সংক্ষিপ্ত আলোচনা সভায় বক্তারা অসহায় ও হতদরিদ্রের পাশে বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানান। তারা বলেন, আমরা সবাই মানুষের কল্যানের জন্য সেবার জন্যই কাজ করি। যারা জনপ্রতিনিধি আছি তাদের যেমন দায়িত্ব রয়েছে তেমনি সচেতন নাগরিক হিসেবে সবারই উচিত নিজ নিজ জায়গা থেকে সমাজের কল্যানে কাজ করা।
সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা বলেন, কোন বাবা-মা আশ্রয় কেন্দ্রে থাকবে এমনটা চাই না। এটা ভাবতেও খারাপ লাগে। তবুও সময়ের প্রয়োজনে সমাজের বাস্তবতায় এধরনের প্রতিষ্ঠানের দরকার রয়েছে। ইতোমধ্যে সোনারগাঁয়ে সরকারি উদ্যোগে আশ্রয় কেন্দ্র করার উদ্যোগ নিয়েছি। তবে বিকশিত সংস্থার এ আশ্রয় কেন্দ্রে আমাদের পূর্ণ সহযোগিতা থাকবে।
বগুড়া-৩ আসনের সংসদ সদস্য এডভোকেট নুরুল ইসলাম তালুকদার বলেন, আপনার সন্তানের জন্য সম্পদ রেখে যাবেন না, বরং তাদেরকেই সম্পদে পরিণত করুন, তবেই শেষ বয়সে ভালো থাকতে পারবেন। সমাজের কল্যান হবে। পাশাপাশি সন্তানকে মাদক থেকে বিরত রাখবেন।
বিকশিত নারী সংঘের চেয়ারম্যান তাওফিকা শাহেদের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, সাবেক ছাত্রলীগ নেতা শাহ মোহাম্মদ সোহাগ রনি, মানিকগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ আবু সিদ্দিক মোল্লা, উত্তরা ব্যাংকের ম্যানেজারসহ বিশিষ্ট ব্যক্তিরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ