Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

বুড়িচংয়ে নির্বাচনী আচরণবিধি ভঙ্গে জরিমানা আদায়

বুড়িচং (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০৩ এএম

কুমিল্লার বুড়িচং উপজেলায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিভিন্ন ইউনিয়নে চেয়ারম্যান ও মেম্বার পদপ্রার্থীদের আচরণবিধি ভঙের অভিযোগে বাকশীমূল ইউপির নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী মো. আব্দুল করিমকে ৫০ হাজার টাকাসহ লক্ষাধিক টাকার জরিমানা আদায় করেছে জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার উম্মে মুসলিমা এবং বুড়িচং উপজেলা সহকারী কমিশনার মো. সামিউল ইসলাম।

উপজেলা সহকারী কমিশনার কার্যালয় ও পুলিশ সূত্রে জানা যায়, বুড়িচং উপজেলার ইউনিয়ন পরিষদের নির্বাচনে বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদপ্রার্থী ও বিভিন্ন ওয়ার্ডের মেম্বার পদপ্রার্থী করোনাকালীন নির্বাচনী আচরণবিধি ভঙের অভিযোগে গত বৃহস্পতিবার জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার উম্মে মুসলিমা এবং বুড়িচং উপজেলা সহকারী কমিশনার মো. সামিউল ইসলাম অভিযান চালিয়ে এক লক্ষাধীক টাকা জরিমানা আদায় করে। এ সময় বুড়িচং থানার এসআই, এএসআইসহ সঙ্গীয় পুলিশ ফোর্সগণ উপস্থিত ছিল। গত বৃহস্পতিবার বিকালে বুড়িচং উপজেলা বাকশীমূল ইউনিয়ন পরিষদের নির্বাচনে আ.লীগের মনোনীত চেয়ারম্যান পদপ্রার্থী মো. আব্দুল করিমের পক্ষে কালিকাপুর বাজারে গণজমায়েত করে একশত জনের বেশী লোকের সমাগম করে নির্বাচনী প্রচার প্রচারণা এবং প্রকাশ্যে সভা করার অপরাধে এবং করোনার উর্ধ্বমুখী সত্ত্বেও প্রতিরোধে কোন ব্যবস্থা না রাখায় ৫০ টাকা জরিমানা আদায় করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার উম্মে মুসলিমা।

এছাড়া বুড়িচং সহকারী কমিশনার মো. সামিউল ইসলাম উপজেলার ভারেল্লা উত্তর ইউনিয়ন পরিষদের নির্বাচনে আ.লীগের মনোনীত নৌকা প্রতীকের চেয়ারম্যান পদপ্রার্থী আলহাজ মো. আব্দুর রহমান রব চেয়ারম্যানের নির্বাচন আচরণবিধি ভঙের অভিযোগে ১০ হাজার টাকা, বুড়িচং উপজেলা সদর ইউনিয়ন পরিষদের নির্বাচনে স্বতন্ত্র চেয়ারম্যান পদপ্রার্থী মো. রফিকুল ইসলাম ভূইয়া চশমা প্রতীকের প্রার্থীকে ১০ হাজার টাকা, পীরযাত্রাপুর ইউনিয়ন পরিষদের ৯নং ওয়ার্ডের মেম্বার পদপ্রার্থী মো. আমিনুল ইসলাম (মাওরা- গোবিনাথপুর) কে ১০ হাজার টাকা, রাজাপুর ইউনিয়ন পরিষদের নির্বাচনে আ.লীগের মনোনীত নৌকা প্রতীকের চেয়ারম্যান পদপ্রার্থী মো. গোলাম মোস্তফাকে ১০ হাজার টাকা, একই ইউনিয়ন পরিষদের নির্বাচনে স্বতন্ত্র চেয়ারম্যান পদপ্রার্থী মো. জাহাঙ্গীর আলম চৌধুরী আনারস প্রতীককে ১০ হাজার টাকা, একই ইউনিয়ন পরিষদের নির্বাচনে স্বতন্ত্র চেয়ারম্যান পদপ্রার্থী মো. জসিম উদ্দিন টেবিল ফ্যানকে ১০ হাজার টাকা চড়ানল এলাকার মোতাহের হোসেন স্বপন মেম্বার পদপ্রার্থীকে ১০ হাজার টাকা জরিমানা আদায় করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ