Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

নৌকা বিরোধী নির্বাচন ২৭জনের পর এবার ১৪ জন বহিস্কার

ঈশ্বরগঞ্জ(ময়মনসিংহ)উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ ফেব্রুয়ারি, ২০২২, ৭:৩৫ পিএম

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে সপ্তম ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের দলীয় প্রার্থীদের বিরোধীতা করে মাঠে অবস্থান করা বিদ্রোহী প্রার্থী ও পৃষ্ঠপোষকদের দল থেকে ২৭ জনকে বহিস্কার করার পর এবার আরো ১৪ জনকে বহিষ্কার হয়েছে। বৃহস্পতিবার রাতে ১৪ জনকে দল থেকে বহিস্কার করে জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক চূড়ান্ত বহিস্কারের জন্য করে কেন্দ্রীয় আওয়ামী লীগের কাছে চিঠি পাঠিয়েছেন।


বৃহস্পতিবার রাতে বহিস্কৃত ১৪ জন হলেন- উপজেলার রাজীবপুর ইউনিয়নে বিদ্রোহী প্রার্থী মো. আবদুর রাজ্জাক, জাহাঙ্গীর আলম, একেএম মুদাব্বিরুল ইসলাম, আশরাফুল ইসলাম চাঁন মিয়া, পৃষ্ঠপোষক আবসুদ সালাম, হারুন অর রশিষদ ভুট্টু। মগটুলা ইউনিয়নে বিদ্রোহী প্রার্থী মো. আসকর আলী, জাটিয়া ইউনিয়নে শামছুল হক ঝন্টু। বড়হিত ইউনিয়নে বহিস্কার করা হয়েছে বিদ্রোহী প্রার্থী মো. আজিজুল হক, পৃষ্ঠপোষক মো. দেলোয়ার হোসেন ভুইয়া, আবু রাইহান ভুইয়া, শফিকুল ইসলাম শফিককে। উচাখিলা ইউনিয়নে বিদ্রোহী প্রার্থী মো. নজরুল ইসলাম সরকার ও পৃষ্ঠপোষক মো. মমতাজ উদ্দিনকেও বহিস্কার করা হয়েছে। স্থানীয় ইউনিয়ন আওয়ামী লীগের পক্ষ থেকে বহিস্কারের সুপারিশ উপজেলা আওয়ামী লীগ হয়ে জেলা আওয়ামী লীগের কাছে পাঠানো হলে চূড়ান্ত বহিস্কারের জন্য কেন্দ্রীয় আওয়ামী লীগের কাছে পত্র পাঠায় জেলা আওয়ামী লীগ। এর আগে গত ৩১ জানুয়ারি বিদ্রোহী প্রার্থী ও পৃষ্ঠপোষকসহ ২৭ জনকে বহিস্কার করা হয়েছিল। আগামী ৭ফেব্রুয়ারি ঈশ্বরগঞ্জ উপজেলার ১১টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে। বিদ্রোহীদের কারণে নৌকার বিজয় নিয়ে শঙ্কা দেখা দিয়েছে সব ইউনিয়নে।

ঈশ্বরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রফিকুল ইসলাম বুলবুল বলেন, ২৭ জনের পর আরও ১৪ জনকে আওয়ামী লীগ থেকে বহিস্কার করা হয়েছে। দলীয় প্রার্থীদের জয়ী করতে তারা কাজ করছেন।##



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ