Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

সিলেটর ফেঞ্চুগঞ্জ সড়ক ৪ লেনে উন্নীত করতে সড়ক মন্ত্রীকে পত্র দিলেন এমপি হাবিব

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ৪ ফেব্রুয়ারি, ২০২২, ৫:২১ পিএম

৪ লেনে উন্নীত হচ্ছে সিলেট-মৌলভীবাজার সড়কের হুমায়ূন রশিদ চত্বর থেকে ফেঞ্চুগঞ্জ পর্যন্ত সড়কটি । সম্প্রতি সড়কটি ৪ লেনে উন্নীতকরণের জন্য সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী বরাবরে একটি পত্র দিয়েছেন সিলেট-৩ আসনের সংসদ সদস্য হাবিবুর রহমান হাবিব।

চিঠিতে তিনি উল্লেখ করেন, 'সিলেট-ফেঞ্চুগঞ্জ-মৌলভীবাজার সড়কটি সিলেট হতে শুরু হয়ে আমার নির্বাচনী এলাকার ফেঞ্চুগঞ্জ উপজেলা হয়ে মৌলতীবাজার জেলার সাথে সংযুক্ত হয়েছে। এই সড়কের পাশে ফেঞ্চুগতে দেশের অন্যতম একটি অত্যাধুনিক সার কারখানা নির্মাণ করা হয়েছে। এছাড়াও এখানে ৪টি বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র রয়েছে। তাছাড়া মৌলভীবাজার জেলা ও রাজনগর, কুলাউড়া, ফেঞ্চুগঞ্জ উপজেলার জনসাধারণের সিলেটে অল্প দৈর্ঘ্যে যাতায়াতের অন্যতম সড়ক পথ। সড়কটির প্রশ্নতা গড়ে ৭.৩০ মিটার, যা ট্রাফিক ভলিউম ও নিরাপদ যানবাহন চলাচলের বিবেচনায় সড়কটিকে ৪ লেনে উন্নীত করা প্রয়োজন। সড়কাংশটুকু ৪ লেনে উন্নীত করা হলে ফেঞ্চুগঞ্জ সার কারখানায় উৎপাদিত সার ৬ লেনের ঢাকা-সিলেট মহাসড়ক ব্যবহার করে সমগ্র বাংলাদেশে সহজে এবং স্বল্প সময়ে পরিবহন করা সহজ হবে। তাই সিলেট-ফেঞ্চুগঞ্জ-মৌলভীবাজার সড়কের সিলেট হতে ফেঞ্চুগঞ্জ পর্যন্ত ৪ লেনে উন্নীত করনের ব্যবস্থা গ্রহণের পাশাপাশি এ মূহুর্তে বড় ধরনের মেরামত কাজ করার খুবই প্রয়োজন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ