Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

করোনা সচেতনায় সিলেটে ইমাম ও খতিবগণের সাথে মতবিনিময় করলেন জেলা প্রশাসক

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ৩ ফেব্রুয়ারি, ২০২২, ৮:৫৮ পিএম

করোনা ভাইরাসের (কোভিড-১৯) প্রতিরোধে প্রয়োজনীয় প্রস্তুতি ও করণীয় বিষয়ে স্বাস্থ্যবিধি নিয়ে সচেতনতা গড়ার লক্ষ্যে আলেম-ওলামাদের নিয়ে এক মতবিনিময় সভা করেছেন সিলেট জেলা প্রশাসক। আজ বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি) সকালে সিলেট জেলা প্রশাসক কার্যালয়ে এ সভায় সভাপতিত্ব করেন সিলেট জেলা প্রশাসক মো.মজিবুর রহমান। এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) এ.এইচ.এম মাহফুজুর রহমান।

সভায় বক্তারা বলেন, বিশ্বব্যাপি করোনা ভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন মহামারি আকার ধারণ করার প্রেক্ষাপটে বাংলাদেশের ঝুঁকিপূর্ণ পরিস্থিতি বিবেচনায় সরকারের বিভিন্ন কর্মসূচি ও বিধি-নিষেধ বাস্তবায়নে মসজিদের সম্মানিত খতিব-ইমামগণ মসজিদের মাইক থেকে বারবার প্রচারের মাধ্যমে মসজিদে স্বাস্থ্যবিধি অনুসরণ ও সামাজিক দূরত্ব নিশ্চিত করে নামাজ আদায় করা হচ্ছে। বক্তারা বলেন, শীত মৌসুমে সংক্রমণ পরিস্থিতির আরও অবনতি হয়ে মারাত্মক আকার ধারণ করতে পারে বলে অভিমত ব্যক্ত করেছেন বিশেষজ্ঞগণ।
সভায় মাস্ক পরা, কিছুক্ষণ পরপর হাত ধোয়া, নাক, মুখ ও চোখ অপরিস্কার হাত দিয়ে স্পর্শ না করা এবং সব কাজে সামাজিক দূরত্ব বজায় রাখার বিষয়ে ওয়াক্তিয়া নামাজ ও জুমার খুতবার সময় মসজিদের মাইক থেকে নিয়মিতভাবে প্রচার করার জন্য মসজিদের খতিব/ইমাম ও মসজিদ পরিচালনা কমিটির প্রতি আহ্বান জানানো হয়। এছাড়াও মসজিদে আগত মুসল্লিদের মাস্ক পড়ে নামাজ আদায় করার জন্য তাগিদ দিতে ইমাম-খতিবগণের প্রতি অনুরোধ করা হয়। এসময় ইমাম ও খতিবগণের মধ্যে উপস্থিত ছিলেন মাওলানা মোঃ আবিদ হাসান, মাওলানা নওফল আহমদ, মাওলানা মো. নুমান আহমদ, মাওলানা বদরুল ইসলাম, মাওলানা আব্দুশ শহীদ, মাওলানা আবুল কালাম, মাওলানা নজরুল ইসলাম, মাওলানা মো. আব্দুল আজিজ, মাওলানা মো. রায়হান উদ্দিন, মাওলানা সাদ উল্লাহ, মাওলানা নাজিম উদ্দিন, মাওলানা শিহাব উদ্দিন আজাদ, মাওলানা আব্দুশ শাকুর প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ