Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রাবিতে হিমেলের স্বরণে ৪ দিনব্যাপী আর্টক্যাম্প

রাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ ফেব্রুয়ারি, ২০২২, ৭:২৬ পিএম

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ট্রাক চাপায় নিহত শিক্ষার্থী মাহমুদ হাবিব হিমেলের স্বরণে ৪ দিনব্যাপী আর্টক্যাম্পের আয়োজন করেছে চারুকলা অনুষদের শিক্ষার্থীরা। বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি) সকাল ১০ টা থেকে শুরু হয়ে চারদিন ব্যাপি এই কর্মসূচি চলবে রবিবার পর্যন্ত।

বিশ্ববিদ্যালয়ের শহীদ হবিবুর রহমান হলের উত্তর-পশ্চিম পাশে হিমেলের নিহত হওয়ার স্থানে শুরু হয়েছে এই আর্ট ক্যাম্পেইন। এতে অংশ নেয়া শিক্ষার্থীদের সাথে কথা বলে জানা গেছে, আজ থেকে শুরু হয়ে শুক্র, শনি ও রবিবার পর্যন্ত চলবে আর্টক্যাম্পের এ কার্যক্রম। ক্যাম্পেইন থেকে সৃষ্ট শিল্পকর্ম এবং হিমেলের হাতে গড়া আগের শিল্পকর্ম গুলো নিয়ে একটা প্রদর্শনী আয়োজন করার পরিকল্পনা আছে তাদের। সেখানে পার্ফর্মিং আর্টগুলোর পাশাপাশি হিমেলের কাজগুলো রাখা হবে।

হিমেলের কাছের এক বন্ধু বলেন, "বিশ্ববিদ্যালয় প্রশাসনের অবহেলার কারনেই আমাদের বন্ধুকে হারাতে হয়েছে। রাস্তা ঠিক না করে কনস্ট্রাকশন কাজ করা, মালবাহী ট্রাকে ক্যাম্পাসের ভিতরে অবাধ চলাফেরা যা একধরন প্রশাসনের অদক্ষতার পরিচয়। কিন্তু তারা আর্থিক সহযোগিতা করবে বলে আশ্বাস দিয়েছে। কিন্তু আমার বন্ধুর জীবন অর্থের বিনিময়ে কেউ দিতে পারবেনা। এই অব্যবস্থাপনার সাথে জড়িত কন্ট্রাক্টর এবং দায়ী সকলের বিচার করতে হবে। পাশাপাশি আমাদের উত্থাপিত সকল দাবী অবিলম্বে বাস্তবায়ন করতে হবে।"

উল্লেখ্য, মঙ্গলবার রাত ৯ টার দিকে বিশ্ববিদ্যালয়ের হবিবুর রহমান হলের সামনে নির্মাণাধীন বিজ্ঞান ভবনের পাশে ট্রাক চাপায় নিহত হন বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের গ্রাফিক ডিজাইন, কারুশিল্প ও শিল্পকলার ইতিহাস বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী মাহমুদ হাবিব হিমেলের। ##



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ