Inqilab Logo

বুধবার, ০৫ জুন ২০২৪, ২২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ধামরাইয়ে কৃষি জমির অবৈধভাবে মাটি কাটায় ৯ লক্ষ টাকা জরিমানা, ৪টি ভেকু জব্দ

ধামরাই (ঢাকা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২ ফেব্রুয়ারি, ২০২২, ৯:৪৬ পিএম

ঢাকার ধামরাইয়ে কৃষি জমির মাটি অনিয়মত্রান্তিকভাবে কাটায় ৫ জনকে ৯ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে। সেই সাথে ৪ টি ভেকু জব্দ করেন ভ্রাম্যমান আদালত নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার হোসাইন মোহাম্মদ হাই জকী। আজ বুধবার (২ ফেব্রুয়ারী) বিকেলের দিকে উপজেলার গাঙ্গুটিয়া ইউনিয়নের জালসা এলাকায় অভিযান চালিয়ে ভেকুর মালিককে এই জরিমানা করাসহ ৪ টি ভেকু জব্দ করা হয়।

জানা যায়, দীর্ঘদিন ধরে অবৈধভাবে তিন ফসলি জমির মাটি কাটায় রোমান রেজাকে ২ লক্ষ টাকা, সাইফুল ইসলামকে ২ লক্ষ টাকা, বোরহান উদ্দিনকে ২ লক্ষ টাকা, মোস্তফা কামালকে ১ লক্ষ টাকা এবং কাউসার ইসলামকে ২ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে। মহিষাশী এলাকার ৪ টি ভেকু জব্দ করা হয়।

নিয়ম নীতির কোন তোয়াক্কা না করে প্রভাব খাটিয়ে দীর্ঘদিন ধরে তিন ফসলি কৃষি জমির মাটি কেটে ইট ভাটায় বিক্রি করার অপরাধে ৫ জন মাটি খেকুকে ৯ লক্ষ টাকা জরিমানা করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার হোসাইন মোহাম্মদ হাই জকী বলেন, ইট প্রস্তুত ও ভাটা স্থাপন ও কৃষি জমির মাটি কাটা আইন (নিয়ন্ত্রণ) ২০১৩ আইন অনুযায়ী ৫টি ভেকুর মালিককে ৯ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে এবং ৪ টি ভেকু জব্দ করা হয়েছে। অবৈধভাবে কৃষি জমির মাটি কাটার বিরুদ্ধে এই অভিযান চলবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ