Inqilab Logo

বৃহস্পতিবার, ০৬ জুন ২০২৪, ২৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চাকরি পেয়েছে ‘ভাতের বিনিময়ে পড়াতে চাওয়া’ আলমগীর

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ ফেব্রুয়ারি, ২০২২, ৭:১১ পিএম

‘শুধুমাত্র দুইবেলা ভাতের বিনিময়ে পড়াতে চাই' দেওয়ালে দেওয়ালে এমন বিজ্ঞাপন ঝুলিয়ে আলোচনায় আসেন বগুড়ার মো. আলমগীর কবির। বগুড়ার স্বপ্ন সুপার শপের আউটলেটে তার চাকরির ব্যবস্থা হয়েছে। জেলা পুলিশ সুপার (এসপি) সুদীপ কুমার চক্রবর্তী এ তথ্য নিশ্চিত করেছেন।

বুধবার (২ ফেব্রুয়ারি) দুপুর ১২টার দিকে বগুড়া জেলা পুলিশ সুপারের কার্যালয়ে যান আলমগীর কবির। তার সঙ্গে কথা বলা শেষে চাকরির বিষয়টি নিশ্চিত করেন এসপি সুদীপ কুমার চক্রবর্তী। তিনি জানান, যোগ্যতা অনুযায়ী আলমগীরকে চাকরি দেওয়ার বিষয়টি নিশ্চিত করেছে স্বপ্ন সুপার শপ কর্তৃপক্ষ।

আলমগীর কবিরের গ্রামের বাড়ি জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নের বুড়ইল গ্রামে। তিনি বগুড়ার সরকারি আজিজুল হক কলেজ থেকে রাষ্ট্রবিজ্ঞান বিভাগে অনার্স ও মাস্টার্স পাস করেছেন। ২০২০ সালে মাস্টার্স পাসের পর থেকে চাকরি খুঁজছেন। কিন্তু প্রত্যাশা অনুযায়ী চাকরি তিনি পাননি।

এ জন্য পেশায় ‘বেকার’ উল্লেখ করে বগুড়া শহরের জহুরুল নগরের আশেপাশের এলাকায় প্রথম থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত শিক্ষার্থীদের গণিত ছাড়া সব বিষয় পড়ানোর জন্য তিনি বিজ্ঞাপনটি দেন।

পুলিশ সুপার কার্যালয়ে আসার পর সাংবাদিকদের কাছে আলমগীর বলেন, মূলত খাবারের কষ্ট থেকেই বিজ্ঞাপন দিয়েছি। অন্য কোনো উদ্দেশ্য ছিল না।

তিনি বলেন, এ মুহূর্তে আমার একটি টিউশনি আছে। সেখানে রাতে পড়াই। তারা আগে নাস্তা দিত। পরে আমি তাদের বলেছি নাস্তার বদলে ভাত খাওয়াতে। কিন্তু রাতে খাবারের সংস্থান হলেও সকাল আর দুপুরে খাবারের ব্যবস্থা ছিল না।

বিজ্ঞাপনটি সোশাল মিডিয়ায় ভাইরাল হওয়ার ব্যাপক সাড়া পেয়েছেন জানিয়ে আলমগীর কবির বলেন, ওই বিজ্ঞাপনটি ফেসবুকে ভাইরাল হওয়ার পর আমাকে অসংখ্য ফোন করে নানা ধরনের ভালো-মন্দ কথা বলা হয়েছে। সমবেদনাও জানিয়েছেন অনেকে। এক পর্যায়ে ফোনে একের পর এক কলের কারণে ফোন বন্ধ রাখতে বাধ্য হই। চাকরিরও অফার দিয়েছেন অনেকে।



 

Show all comments
  • Swapan Mondal ৩ ফেব্রুয়ারি, ২০২২, ১২:১১ পিএম says : 0
    ঘুস ছাড়া চাকরী পেলেন এটার মান রাখার চেষ্টা করবেন।আলমগীর ভাই।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ