Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

মুরাদনগরে নির্বাচনী সহিংসতায় বাড়িঘর ও দোকানপাটে হামলা, ভাঙচুর লুটপাট

দেবিদ্বার (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২ ফেব্রুয়ারি, ২০২২, ৬:৫৯ পিএম

কুমিল্লার মুরাদনগর উপজেলার বাঙ্গরা বাজার থানাধীন ৩নং আন্দিকুট ইউনিয়নের গাঙ্গেরকুট এলাকায় নির্বাচন পরবর্তী সহিংসতায় তিনজনকে পিটিয়ে জখম করা হয়েছে। ঘটনার সময় ৪টি বাড়ি ও ৩টি দোকান ঘরে হামলা চালিয়ে ভাঙচুর করা হয়েছে। গতকাল বুধবার দুপুরে এমন সন্ত্রাসী কর্মকান্ডের বর্ণনা দেন পরাজিত প্রার্থী ও সাবেক সদস্য ফাতু মিয়া।

সরেজমিন গিয়ে জানা যায়, ষষ্ঠ ধাপে সদ্য সমাপ্ত ইউপি নির্বাচনে আন্দিকুট ইউপির ২নং ওয়ার্ড থেকে সাধারণ সদস্য পদে ফাতু মিয়াকে হারিয়ে মাহবুব জয়লাভ করেন। নির্বাচনে জয়ী হওয়ার পর তাকে ভোট না দেওয়ার অজুহাতে মঙ্গলবার বিকেলে পলাশ, লালন ও নাহিদকে পিটিয়ে আহত করা হয়। বর্তমানে তারা কুমেক হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

এদিকে বুধবার সকাল ১১টায় ফাতু মিয়ার বাড়িতে হামলা চালিয়ে অর্থলুট ও ভাঙচুর করা হয়। এ সময় তারা ফাতু মিয়া সমর্থকদের ৪টি বাড়ি ও কালীগঞ্জ বাজারের ৩টি দোকানে হামলা চালিয়ে ভাঙচুর এবং লুটপাট করেন বলে অভিযোগ করেন ভুক্তভোগীরা। এ ঘটনায় এলাকায় আতঙ্ক বিরাজ করছে।

এ ঘটনায় আহত ওয়ার্ড শ্রমিকলীগ সভাপতি আবুল বাশার বলেন, আমি ফাতু মিয়াকে ভোট দেওয়ার অপরাধে মাহবুব ও তার সমর্থিতরা আমার ঘরে ঢুকে আলমিরার তালা ভেঙে টাকা ও স্বর্ণালংকার লুট করে নেয়।

ক্ষতিগ্রস্ত মানিক মিয়ার স্ত্রী জুলী আক্তার বলেন, সদ্য নির্বাচিত মেম্বার মাহবুবের লোকজন আমার রুমে ঢুকে পিস্তল ঠেকিয়ে টাকা ও স্বর্ণ লুট করে নেয়।

বাঙ্গরা বাজার থানার ওসি কামরুজ্জামান তালুকদার বলেন, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। ক্ষতিগ্রস্তরা মামলা দিলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। পরিস্থিতি এখন স্বাভাবিক। এলাকায় যেন পুনরায় কোন সংঘাত না হয়, সে জন্য পুলিশ মোতায়েন আছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ