Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

খাগড়াছড়িতে ট্রাক বোঝাই সেগুন কাঠ আটক

খাগড়াছড়ি জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২ ফেব্রুয়ারি, ২০২২, ৬:৫৬ পিএম

খাগড়াছড়ি জেলার লক্ষ্মীছড়ি উপজেলায় অবৈধভাবে পাচারকালে ট্রাক বোঝাই সেগুন কাঠ আটক করেছে সেনাবাহিনী। ২ ফেব্রুয়ারি দুপুরে দুল্যাতলী ইউনিয়নের মগাইছড়ি এলাকায় এ কাঠ জব্দ করে বনবিভাগের কাছে হস্তান্তর করেছে। তবে ট্রাকটি বিকল হওয়ার কারণে স্থানীয় কারো মারফৎ জিম্মায় রাখা হবে বলে বনবিভাগ সূত্রে জানা গেছে। তবে জব্দকৃতকাঠ বিকল্প উপায় জীপ গাড়িতে বহন করে উপজেলা সদরে বন বিভাগের কার্যালয়ের সামনে নিয়ে আসা হয়।

জানা যায়, মঙ্গলবার গভীর রাতে গোপনে দুল্যাতলী এলাকা থেকে মগাইছড়ি সড়ক দিয়ে বনবিভাগের অনুমতি ছাড়া ট্রাক যার নাম্বার (ঢাকা মেট্রো-ট-১৬-০৭১২) সেগুন কাঠ বোঝাই করে গোপনে পাচার করছিল। পাহাড় উঠতে গিয়ে গাড়ি বিকল হয়ে পড়ে। সেনাবাহিনী খবর পেয়ে ট্রাকসহ উক্ত কাঠ জব্দ করে নিয়ে আসে। আটককৃত কাঠের পরিমাণ হবে প্রায় ৩০০ঘনফুট। যার বাজার মূল্য আনুমানিক সাড়ে ৩লক্ষ টাকা।

লক্ষ্মীছড়ি ভারপ্রাপ্ত বন কর্মকর্তা আব্দুল গফুর চৌধুরী বলেন, আটককৃত কাঠ পরিমাপ করা হচ্ছে। যেহেতু এলাকাটি উপজেলা সদর থেকে একটু দুরে তাই আনতে সময় লাগছে বলে তিনি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ