Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আচরণবিধি লঙ্ঘন ও সংঘর্ষে জড়ালে কাউকে ছাড় নয়

ময়মনসিংহ জেলা প্রশাসক

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) উপজলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০৬ এএম

আগামী ৭ ফেব্রুয়ারি সপ্তম ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে যদি কেউ আচরণবিধি লঙ্ঘন ও সংঘর্ষে জড়ায় তাহলে কাউকে ছাড় দেওয়া হবে না বলে জানান জেলা প্রশাসক ও পুলিশ সুপার। এসময় তারা আরো বলেন, যদিও একটু ছোটখাটো ঘটনা ইতোমধ্যে ঘটে গেছে যা নিয়ে মামলা হয়েছে। তারপরও যদি কেউ পুনরায় এমন ঘটনা ঘটায় তাহলে তাদের বিরুদ্ধে আইনগতভাবে কঠিন ব্যবস্থা নেয়া হবে এমনই বক্তব্যে দেন ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে প্রার্থীদের নিয়ে এক মত বিনিময় সভায়। গতকাল মঙ্গলবার সকাল ১১টায় স্থানীয় অডিটরিয়ামে ওই মতবিনিময় সভায় এমন বক্তব্য দেন।
জানা যায়, সপ্তম ধাপের ইউপি নির্বাচনে এ উপজেলায় চেয়ারম্যান, মেম্বার ও সংরক্ষিত সদস্য পদে মোট ৬৭০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে চেয়ারম্যান প্রার্থী রয়েছেন ৭৬ জন। নির্বাচনের দিন যতই ঘনিয়ে আসছে ততই প্রার্থী ও সমর্থকদের মাঝে বাড়ছে উত্তেজনা। এরই মাঝে কিছু সংঘর্ষে আহত ও ভাঙচুরের ঘটনাও ঘটে যায়।
যে কারণে নির্বাচনী আচরণবিধি ও আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে মঙ্গলবার সকালে ময়মনসিংহ জেলা প্রশাসক ও পুলিশ সুপারের উপস্থিতিতে সামাজিক দূরত্ব বজায় রেখে প্রার্থী ও নির্বাচনে দায়িত্বে থাকা কর্মকর্তাদের নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এসময় তারা অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের লক্ষে কোন প্রকার আচরণবিধি লঙ্ঘন ও সংঘর্ষে না জড়ানোর জন্য সকল প্রার্থীদের কঠিনভাবে সর্তক করে দেন।
উপজেলা প্রশাসন ও নির্বাচন অফিসের আয়োজনে মতবিনিময় সভায় উপজেলা নির্বাহী অফিসার মোসা: হাফিজা জেসমিনের সভাপত্বিতে ও নির্বাচন অফিসার এনামুল হক বেলালের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ময়মনসিংহ জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক, বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা পুলিশ সুপার মোহা. আহমার উজ্জামান, সিনিয়র জেলা নির্বাচন অফিসার দেওয়ান মোহাম্মদ সারওয়ার জাহান, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অনামিকা নজরুল, ঈশ্বরগঞ্জ থানার ওসি মো. আব্দুল কাদের মিয়াসহ ১১টি ইউনিয়ন থেকে আসা প্রার্থীগণ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ