Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অবিলম্বে এয়ারলাইন্সের টিকিট সিন্ডিকেট বন্ধ করুন

বায়রার বিজনেস কনফারেন্সে নেতৃবৃন্দ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০২২, ৮:৫৬ পিএম

অবিলম্বে এয়ারলাইন্সগুলোর টিকিট সিন্ডিকেট বন্ধ করুন। মধ্যপ্রাচ্যগামী টিকিটের মূল্য তিনগুন বৃদ্ধি পাওয়ায় কর্মীদের গলদঘর্ম পোহাতে হচ্ছে। বর্তমানে ঢাকা রিয়াদ রুটের ওয়ানওয়ে টিকিট এক লাখ টাকায়ও পাওয়া যাচ্ছে না। এতে অভিবাসন ব্যয় হু হু করে বাড়ছে। সম্প্রতি শ্রীমঙ্গলে একটি আধুনিক হোটেলে সচেতন বায়রা সচেতন ব্যবসায়ী কল্যাণ সমবায় সমিতি আয়োজিত বিজনেস কনফারেন্সে বায়রার সাবেক নেতৃবৃন্দ এসব কথা বলেন।

সচেতন বায়রা গণতান্ত্রিক ফোরামের সদস্য সচিব ও বায়রার সাবেক ইসি সদস্য মোহাম্মদ আলীর সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বায়রার সাবেক সভাপতি বেনজীর আহমেদ। আরো বক্তব্য রাখেন টোয়াবের সভাপতি ড. মামুন আশরাফী, সচেতন বায়রা গণতান্ত্রিক ফোরামে আহবায়ক মো. মোশাররফ হোসেন, বায়রার সাবেক ইসি সদস্য গোলাম মাওলানা রিপন, রিক্রুটিং এজেন্সিজ ঐক্য পরিষদের সভাপতি এম টিপু সুলতান, মো. কামাল উদ্দিন। কনফারেন্সে সচেতন আটাব গণতান্ত্রিক ফোরাম, সচেতন টোয়াব গণতান্ত্রিক ফোরাম ও সচেতন হাব গণতান্ত্রিক ফোরামের নেতৃবৃন্দও উপস্থিত ছিলেন।

নেতৃবৃন্দ বলেন, বৈশ্বিক করোনা মহামারির দরুন বিদেশগামী কর্মীরা অর্থনৈতিকভাবে সর্বশান্ত হয়েছে। মধ্যপ্রাচ্যগামী এয়ারলাইন্সগুলো সিন্ডিকেট করে ত্রিশ পয়ত্রিশ হাজার টাকার ওয়ানওয়ের টিকিট এখন ৮০ হাজার টাকা থেকে এক লাখ টাকার বেশি মূল্যে বিক্রি করছে। টিকিটের টাকা যোগাতে বিদেশগামী কর্মীরা ঋণ, ভিটেমাটি বিক্রি করতে বাধ্য হচ্ছে। তারা বিদেশগামী কর্মীদের মধ্যপ্রাচ্যের টিকিটের মূল্য সহনীয় পর্যায়ে কমিয়ে আনার জন্য সরকারের আশু হস্তক্ষেপ কামনা করেন। তারা মালয়েশিয়ার শ্রমবাজার সিন্ডিকেটমুক্ত রাখার জন্য অনুরোধ জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ