Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

মৃত্যুর সংখ্যায় যোগ হলো আরো ৩১ জন

দেশে করোনাভাইরাস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০০ এএম

দেশে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে আরও ৩১ জনের মৃত্যু হয়েছে। এনিয়ে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মোট মারা গেছেন ২৮ হাজার ৩৯৪ জন। এ সময়ে নতুন করে শনাক্ত হয়েছেন ১৩ হাজার ৫০১ জন। এখন পর্যন্ত মোট শনাক্ত হয়েছেন ১৭ লাখ ৯৮ হাজার ৮৩৩ জন। গতকাল সোমবার স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) প্রফেসর ডা. আহমেদুল কবীর স্বাক্ষরিত করোনাবিষয়ক সংবাদ বিজ্ঞপ্তি থেকে এসব তথ্য জানা গেছে।

স্বাস্থ্য অধিদফতরের তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় করোনা রোগী শনাক্তের হার ২৯ দশমিক ৭৭ শতাংশ, আর এখন পর্যন্ত শনাক্তের হার ১৪ দশমিক ৪২ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৭ দশমিক ১৮ শতাংশ, আর মৃত্যুর হার ১ দশমিক ৫৮ শতাংশ। একই সময়ে করোনার নমুনা সংগৃহীত হয়েছে ৪৫ হাজার ২৮৪টি, আর নমুনা পরীক্ষা হয়েছে ৪৫ হাজার ৩৫৮টি। দেশে এখন পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে এক কোটি ২৪ লাখ ৭৮ হাজার ৬৮২টি। এরমধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৮৪ লাখ ৭৩ হাজার ৫১১টি, আর বেসরকারি ব্যবস্থাপনায় ৪০ লাখ পাঁচ হাজার ১৭১টি। এছাড়া সুস্থ হয়েছেন ২ হাজার ৫৬৮ জন। তাদের নিয়ে এখন পর্যন্ত হলেন মোট ১৫ লাখ ৬৮ হাজার ২১৩ জন।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৩১ জনের মধ্যে পুরুষ ২০ জন ও নারী ১১ জন। তাদের নিয়ে দেশে করোনা আক্রান্ত হয়ে এ পর্যন্ত মোট পুরুষ মারা গেছেন ১৮ হাজার ১৪১ জন, আর নারী ১০ হাজার ২৫৩ জন। বয়স বিবেচনায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ৭১ থেকে ৮০ বছরের মধ্যে। এই বয়সের মধ্যে মারা গেছেন সাত জন। ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ছয় জন, ৬১ থেকে ৭০ এবং ৫১ থেকে ৬০ বছরের মধ্যে মারা গেছেন পাঁচ জন করে। ৪১ থেকে ৫০ বছর, ৯১ থেকে ১০০ এবং ২১ থেকে ৩০ বছরের মধ্যে রয়েছেন দুই জন করে। আর ১১ থেকে ২০ বছর ও ৩১ থেকে ৪০ বছরের মধ্যে রয়েছেন একজন করে।

এছাড়া গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৩১ জনের মধ্যে ২১ জনই ঢাকা বিভাগের। বাকিদের মধ্যে খুলনা বিভাগের আছেন পাঁচ জন, রংপুর ও ময়মনসিংহ বিভাগের আছেন তিন জন করে, চট্টগ্রাম বিভাগের দুই জন এবং রাজশাহী বিভাগের আছেন একজন। ৩১ জনের মধ্যে ২৬ জন মারা গেছেন সরকারি হাসপাতালে। বেসরকারি হাসপাতালে মৃত্যু হয়েছে পাঁচ জনের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ