Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মন্ত্রিপরিষদ সচিবসহ ৬৩ জন

করোনা টেস্ট পজিটিভ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০০ এএম

করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। এছাড়াও করোনা পরীক্ষায় পজিটিভি মন্ত্রিপরিষদ বিভাগের ৬৩ জন।

গতকাল সোমবার মন্ত্রিপরিষদ সচিবের একান্ত সচিব (পিএস) মাহমুদ ইবনে কাসেম ইনকিলাবকে এ তথ্য জানান। তিনি বলেন, মন্ত্রিপরিষদ সচিব বর্তমানে চিকিৎসকের পরামর্শে বাসায় থেকে চিকিৎসা নিচ্ছেন। গত বুধবার আমরা জানতে পারি তিনি করোনা পজিটিভ। মন্ত্রিপরিষদ বিভাগের অর্ধশতাধিক কর্মকর্তা করোনায় আক্রান্ত।

নতুন বছরের শুরু থেকেই দেশজুড়ে করোনাভাইরাসের সংক্রমণ ঊর্ধ্বমুখী। সংক্রমণের হারও বেড়েছে আশঙ্কাজনকভাবে। এ অবস্থায় সংক্রমণ রোধে নানামুখী পদক্ষেপ নিচ্ছে সরকার। তারপরও সংক্রমণের লাগাম টানা সম্ভব হচ্ছে না।

মাহমুদ ইবনে কাসেম বলেন, গত এক সপ্তাহ থেকে এ সংক্রান্ত তথ্য আসছে। অনেকে এরই মধ্যে করোনামুক্ত হয়েছেন। তাদের ফলাফল নেগেটিভ এসেছে। তবে প্রকৃতপক্ষে এখন কতজন আক্রান্ত তা বলা মুশকিল। তথ্য হালনাগাদ করা হলে তা স্পষ্ট হবে।

কোভিড-১৯ সংক্রমণের তৃতীয় ঢেউ প্রতিরোধে ১১ দফা বিধিনিষেধ বাস্তবায়নের নির্দেশনা দিয়েছে সরকার। তার মধ্যে সরকারি-বেসরকারি অফিসে অর্ধেক জনবল দিয়ে কাজ চালিয়ে নেওয়ার নির্দেশনাও রয়েছে। গত ২৩ জানুয়ারি মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছিল।

প্রজ্ঞাপনে বলা হয়, করোনাভাইরাসজনিত রোগ (কোভিড-১৯) সংক্রমণের পরিস্থিতি বিবেচনায় ২৪ জানুয়ারি থেকে ৬ ফেব্রুয়ারি পর্যন্ত শর্ত সংযুক্ত করে সার্বিক কার্যাবলী/ চলাচলে বিধি নিষেধ আরোপ করা হয়। তার মধ্যে ছিল, সব সরকারি,আধাসরকারি,স্বায়ত্তশাসিত, বেসরকারি অফিসগুলো স্বাস্থ্যবিধি অনুসরণ করে অর্ধেক সংখ্যক কর্মকর্তা, কর্মচারী নিয়ে পরিচালনা করতে হবে।



 

Show all comments
  • মোহাম্মদ দলিলুর রহমান ১ ফেব্রুয়ারি, ২০২২, ৪:৪৩ এএম says : 0
    যে সমস্ত লোক সরকারি খরচে মজা মজা করে চা বিস্কুট ইত্যাদি খাবে এবং অপচয় বেশি করবে তাদের করনা হবে মাপ হবে না,করনা এবং অমিক্রন ঐ সমস্ত লোকদের খোঁজ খবর নিয়ে,দেখেন যে অতিরিক্ত খেয়েছে তখনই হাওয়া সাথে মাথায় চলে যায়,এই জন্য সরকারি খরছ একটু কম করলে ,করনা অমিক্রন একটু বিবেচনা করে থাকেন,কখনো কখনো দুই এক জন ভালো হলে ও সে যদি মিটিংয়ে থাকেন তাকেও আক্রান্ত করেন,যেমন মন্ত্রী পরিষদ সচিব সত্য বাঁদী একজন লোক,আচ্ছা সবাই মিলে দোয়া করবেন উনারা যেন সুস্থ হয়ে যান,অবশ্যই খরছ কম করবেন,সেই খরচের টাকা এতিম খানায় দান করবেন।
    Total Reply(0) Reply
  • Sheikh Abdul Kader ১ ফেব্রুয়ারি, ২০২২, ৭:১৯ এএম says : 0
    He is a good man. May Allah bless him
    Total Reply(0) Reply
  • মোহাম্মদ রমিজ ১ ফেব্রুয়ারি, ২০২২, ৭:২০ এএম says : 0
    মহান আল্লাহ মন্ত্রিপরিষদ সচিবকে দ্রুত সুস্থ করে দিন। আমিন
    Total Reply(0) Reply
  • জাকির হোসেন ১ ফেব্রুয়ারি, ২০২২, ৭:২০ এএম says : 0
    করোনা আবার ব্যাপক হারে বাড়ছে, আমাদের সবাইকে সাবধানে থাকতে হবে।
    Total Reply(0) Reply
  • নিলিমা জাহান তনুশ্রী ১ ফেব্রুয়ারি, ২০২২, ৭:২০ এএম says : 0
    আল্লাহ তায়ালা আমাদের সবাইকে হেফাজত করুন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ