Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বালুবাহী ট্রলারের ধাক্কায় সেতু ভেঙে খালে

দুমকি (পটুয়াখালী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০৪ এএম

পটুয়াখালীর দুমকি উপজেলার লেবুখালী ইউনিয়নের লেবুখালী খালের লোহার সেতুটি বালুবাহী একটি ট্রলারের ধাক্কায় ভেঙে খালে পড়ে গেছে। গতকাল সোমবার দুপুরে মাসুদ নামের একটি বালুবাহী ট্রলার মৌকরন যাওয়ার পথে সেতুটিকে ধাক্কা দেয়। এতে সেতু ভেঙে খালে পড়ে যায়। এর ফলে বিচ্ছিন্ন হয়ে পড়েছে অভ্যন্তরীণ যোগাযোগ। বিপাকে পড়েছে সেতুটির দুই পাড়ের কয়েক হাজার বাসিন্দা। সেতুটি খালে ভেঙে পড়ার সময় সেতুতে কোন পথচারী না থাকায় হতাহতের ঘটনা ঘটেনি।
স্থানীয় লোকজন জানান, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর ২০ বছর আগে লেবুখালী খালের উপরে ৫০ মিটার দৈর্ঘ্য ও ৩ মিটার প্রস্থোর সেতুটি নির্মাণ করে। কয়েক বছর ধরে সেতুটি ঝুঁকিপুর্ণ ছিল। সেতুর পূর্ব পাড়ে লেবুখালী হাবিবুল্লাহ মাধ্যমিক বিদ্যালয় এবং পশ্চিম পাড়ে পায়রা সেতু, লেবুখালী বাজার ও লেবুখালী ইউনিয়ন পরিষদ কার্যালয়, এই সেতু দিয়ে গত কয়েক বছর ধরে ঝুঁকি নিয়ে দু’পাড়ের শিক্ষার্থীসহ কয়েক হাজার মানুষ চলাচল করছিল।
লেবুখালী হাবিবুল্লাহ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আতিকুল ইসলাম বলেন, সেতু ভেঙে পড়ায় শিক্ষার্থীদের বহুপথ ঘুরে বিদ্যালয়ে আসতে হবে। এছাড়া সেতুটি দিয়ে ইউনিয়ন পরিষদ, পায়রা সেতু, লেবুখালী বাজার ও জেলা, উপজেলা শহরে যাওয়ার একমাত্র পথ। তাই এটি দ্রুত পুনর্র্নিমাণ জরুরি।
লেবুখালী ইউপি চেয়ারম্যান জানান, সেতুটি অনেক আগ থেকেই ঝুঁকিপূর্ণ ছিল এখানে যাতে নতুন একটি সেতু হয় সে বিষয়ে আমি চেষ্টা করবো।
এ বিষয়ে দুমকি উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, আপাতত মানুষ চলাচলের জন্য নৌক বা ট্রলারের ব্যবস্থা করা হবে এবং যাতে দ্রুত সময়ে একটি ব্রিজ বা সেতু হয় সেই বিষয়ে উর্দ্ধতন কর্তৃপক্ষের সাথে কথা বলবো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ