Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বেতাগীতে টমেটো চারার সাথে শত্রুতা করে ধ্বংস করল দুর্বৃত্তরা!

বরগুনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০২২, ৭:৪৯ পিএম

বরগুনার বেতাগী উপজেলার সদর ইউনিয়নের কেওড়াবুনিয়া গ্রামের কৃষক আব্দুল মাজেদের টমেটো চারার ক্ষেত নষ্ট করে ফেলেছে দুর্বৃত্তরা। এতে ৩ লক্ষ টাকা ক্ষতি হওয়ায় কৃষকের মাথায় হাত।

জানা গেছে, কৃষক আব্দুল মাজেদ ১ একর জায়গায় টমেটো চাষের জন্য জমি প্রস্তুত করে। সোমবার (৩১ জানুয়ারি) সকালে জমিতে সেই চারা রোপন করার কথা ছিল। কিন্ত সকালে টমেটো চারার মাঠে গিয়ে দেখতে পান তার সমস্ত চারাই নষ্ট করা হয়েছে। টমোটো চারাগুলির গোড়া কেটে ফেলেছে।

কৃষক মাজেদ বলেন, ‘এতে আমার ৩ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে। জমি প্রস্তুত করতে ইতোমধ্যে ৬০-৬৫ হাজার টাকা খরচ হয়েছে। এখন জমিতে কি চাষ করব তা আমি বুঝে উঠতে পারছি না। এখন টমেটো চারা সংগ্রহ করার কোন উপায় নেই। আয়ের একমাত্র উৎস কৃষি কাজ। তাই যে ক্ষতি হয়েছে তা পুষিয়ে উঠার নয়। পরিবারের লোকজন নিয়ে আমার এখন দুরাবস্থায় কাটাতে হবে। তবে এ রির্পোট লেখা পর্যন্ত কে বা কারা এ ঘটনা ঘটিয়েছে তার রহস্য এখনো উদঘাটিত হয়নি। ।
এ ব্যাপারে উপজেলা কৃষি কর্মকর্তা মো. ইকবাল হোসেন বলেন, এটি অত্যন্ত দু:খজনক ঘটনা। তবে এ বিষয় আমি এখনো অবহিত নয়। কৃষক আমাকে জানালে প্রয়োজনীয় সহযোগিতা দেওয়ার জন্য চেষ্টা করবো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ