Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শীতার্ত মানুষের পাশে দাঁড়ান : আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০২২, ৭:৫৮ পিএম

বাংলাদেশ খেলাফত আন্দোলন প্রধান, আমীরে শরীয়ত আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী সারাদেশের অসহায় শীতার্ত মানুষের পাশে দাঁড়ানোর জন্য বিত্তবানদেরকে আহবান জানিয়ে বলেছেন, দেশের বিভিন্ন অঞ্চলের অসহায় মানুষ শীতের তীব্রতায় বিপর্যস্ত হয়ে পড়েছে। শীতবস্ত্র না থাকায় দরিদ্র জনপদের অনেক শীতার্ত মানুষ খরকুটো জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা করছে। এ হাড় কাঁপানো শীতে অসহায় ও দরিদ্র মানুষের পাশে দাঁড়ানো বিত্তবানদের নৈতিক ও ঈমানী দায়িত্ব।

তিনি বলেন, এমনিতেই করোনা পরিস্থিতিতে গরীব মানুষতো দূরের কথা মধ্যবিত্তরা পর্যন্ত সংসার চালাতে হিমসিম খাচ্ছে। কোনমতে ডালভাত জোগাড় করা দরিদ্র মানুষের পক্ষে শীতবস্ত্র ব্যবস্থা করা অসম্ভব। ধর্ম-বর্ণ নির্বিশেষে সকল অসহায় শীতার্তদেরকে গরম কাপড়, কম্বল ইত্যাদি প্রদান করা ধনীদের মানবিক দায়িত্ব। তাছাড়া সরকারের উচিত সারা দেশের দরিদ্র নাগরিকদের যেকোনো প্রয়োজন পূরণ করা। আজ রোববার রাজধানীর কামরাঙ্গীরচরে আগত বাংলাদেশ খেলাফত আন্দোলনের সাবেক সিনিয়র নায়েবে আমির আল্লামা আব্দুর রহমান শায়খে দুলিয়ার হুজুর রহ.-এর বড় ছাহেবজাদা মাওলানা হাবিবুর রহমানের নেতৃত্বে বাংলাদেশ খেলাফত আন্দোলন হবিগঞ্জ জেলা প্রতিনিধিদের সাথে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন দলের মহাসচিব মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী, নায়েবে আমীর মাওলানা মুজিবুর রহমান হামিদী, যুগ্ম মহাসচিব মাওলানা সানাউল্লাহ হাফেজ্জী, সাংগঠনিক সম্পাদক মুফতি সুলতান মহিউদ্দিন, মাওলানা সাইফুল ইসলাম সুনামগঞ্জী, মাওলানা আশিকুর রহমান ও মাওলানা আতাউর রহমান প্রমূখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ