Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

এফডিসিতে আন্দোলন অব্যাহত, এমডির কুশপুত্তলিকা দাহ

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০২২, ৬:০৭ পিএম

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন নিয়ে রেষারেষি থামছেই না। এবার বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের (বিএফডিসি) এমডি নুজহাত ইয়াসমিনের কুশপুত্তলিকা পোড়ানো হল। গত ২৮ জানুয়ারি অনুষ্ঠিত হওয়া শিল্পী সমিতির নির্বাচনে চলচ্চিত্রের ১৭টি সংগঠনের সদস্যদের এফডিসিতে প্রবেশ করতে দেওয়া হয়নি। এ কারণে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের (বিএফডিসি) এমডি নুজহাত ইয়াসমিনের অপসারণ চান তারা।

এদিকে এমডিকে এফডিসিতে ঢুকতে দেওয়া হবে না- আন্দোলনকারীদের এমন ঘোষণার মধ্যেই এফডিসিতে ঢুকে পড়েন নুজহাত ইয়াসমিন। আর তাই ১৭ সংগঠনের নেতাকর্মীদের মধ্যে চাপা উত্তেজনা বিরাজ করছে। রোববার (৩০ জানুয়ারি) দুপুরে পরিচালক সমিতির সামনে এমডির কুশপুত্তলি পোড়ায় তারা। ১৭ সংগঠনের নেতাকর্মীদের আন্দোলনে উত্তাল এফডিসি। কুশপুত্তলি পোড়ানোর সময় এফডিসিতে উপস্থিত ছিলেন এমডি নুজহাত ইয়াসমিন।

নির্বাচনকে কেন্দ্র করে চলচ্চিত্রের ১৭টি সংগঠনের সদস্যদের বিএফডিসিতে ঢুকতে না দেওয়ার বিষয়টি অপমানজনক দাবি করে নির্বাচন কমিশনার পীরজাদা শহীদুল হারুনকে আজীবন নিষিদ্ধ ঘোষণা করেছে চলচ্চিত্র সংশ্লিষ্ট সংগঠনগুলো।

গেল শনিবার (২৯ জানুয়ারি) ১৮ সংগঠনের পক্ষে পীরজাদা শহীদুল হারুনকে চলচ্চিত্র থেকে আজীবন নিষিদ্ধ করার ঘোষণা দেন পরিচালক সমিতির সভাপতি সোহানুর রহমান সোহান। টেলিভিশন অভিনয় শিল্পী সংঘও পীরজাদা হারুনকে নাটকে অবাঞ্ছিত ঘোষণার পক্ষে একমত পোষণ করেছেন।

প্রসঙ্গত, নিজেদের অপমানের বদলা নিতে তিন দফা দাবিতে লাগাতার কর্মবিরতির ডাক দিয়েছে চলচ্চিত্রের ১৭ সংগঠনের নেতাকর্মীরা। তারই অংশ হিসেবে ‘কুশপুত্তলিকা পোড়ানো’ কর্মসূচি পালন করেন তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ