Inqilab Logo

রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বোদায় কবর থেকে তৃতীয় দফায় কঙ্কাল চুরি

পঞ্চগড় জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০২২, ৪:৫৪ পিএম

পঞ্চগড়ের বোদা উপজেলায় কবর থেকে তৃতীয় দিনেরমতো চারটি লাশ (কঙ্কাল) চুরি যাওয়ার খবর পাওয়া গেছে। ঘটনাটি ঘটে রোববার (৩০ জানুয়ারি) বোদা পৌরসভার ভাসাইনগর কবরস্থানে। এর আগে একই উপজেলায় ২৫ জানুয়ারি ১২ টি ও ২৬ জানুয়ারি ১৪টি লাশ চুরির ঘটনা ঘটে। পর পর তিনটি কবরস্থানে কঙ্কাল (লাশ) চুরির ঘটনায় মুসলমান সমাজের মধ্যে আতংক ও চাঞ্চল্য দেখা দিয়েছে। এ নিয়ে এলাকার মানুষ উদ্বিগ্ন। তাঁরা দাবি জানিয়েছেন, ঘটনার পুনরাবৃত্তি রোধে প্রশাসনের নজরদারি বাড়ানোর পাশাপাশি জড়িত ব্যক্তিদের আইনের আওতায় আনতে হবে।

স্থানীয় সূত্রে জানা গেছে, পৌর এলাকার কবরস্থান হওয়ায় সকালে স্থানীয়দের নজরে আসে একটি কবরের মাটি সরানো। পরে কাছে গিয়ে দেখা যায় একই কবরস্থানের পৃথক পৃথক স্থানে মোট চারটি কবরের মাটি সরানো। খবরটি স্থানীয়দের মাঝে ছড়িয়ে পড়লে কবরস্থানে উৎসুক জনতার ভিড় বাড়তে থাকে। এদিকে থানা পুলিশকে খবর দিয়ে স্থানীয়রা ওই চার কবরে দেখতে পায় দুটিতে পুরো কঙ্কাল চুরি করে নিয়ে গেছে, আর দুটিতে মাথা ও পা রেখে মাঝের শরীর নিয়ে গেছে।

বোদা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু সাঈদ চৌধুরী জানান, কবরস্থান থেকে চার জনের লাশ চুরির খবর পেয়ে আমরা ঘটনাস্থলে ফোর্স পাঠিয়েছি তদন্ত শেষে জানা যাবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ