Inqilab Logo

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ফুলপুরে ১০ ইউপিতে নির্বাচন : কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হচ্ছে নির্বাচনী সরঞ্জাম

ফুলপুর (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০২২, ৪:২৫ পিএম

ময়মনসিংহের ফুলপুর উপজেলার ১০ টি ইউনিয়নে সোমবার (৩১ জানুয়ারি) নির্বাচন অনুষ্ঠিত হবে। উপজেলার ১০ টি ইউনিয়নের ১০৫ টি কেন্দ্রের সবকটিতেই এই প্রথম ইভিএমে ভোট গ্রহণ করা হবে। এদিকে, নির্বাচনের সময় যতো এগিয়ে আসছে ভোটের উত্তাপও ততোই বাড়ছে। ১০ টি ইউনিয়নে চেয়ারম্যান, সাধারন সদস্য ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ভোট গ্রহণের জন্য কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হচ্ছে নির্বাচনী সরঞ্জাম । আজ রবিবার (৩০ জানুয়ারি) ফুলপুর উপজেলার ১০ ইউনিয়নের রিটার্নিং অফিসারের কাছ থেকে নিজ নিজ কেন্দ্রের জন্য নির্বাচনী সরঞ্জাম সংগ্রহ শুরু করেন প্রিজাইডিং অফিসারগণ। প্রয়োজনীয় সংখ্যক পুলিশ ও আনসার বেষ্টনীতে নির্বাচনী সরঞ্জাম নিয়ে কেন্দ্রের দিকে রওনা দেন তারা।
ফুলপুর উপজেলার ১০ ইউনিয়নে মোট ভোট কেন্দ্র ১০৫ টি। মোট ভোট কক্ষের সংখ্যা ৬২৭ টি। সর্বমোট ভোটার ২ লাখ ৩৮ হাজার ৮৬২ জন।মোট পুরুষ ভোটার ১ লাখ ২১ হাজার ২৭৭ জন, মোট মহিলা ভোটার ১ লাখ ১৭ হাজার ৫৮৪ জন, হিজড়া ভোটার ১ জন।

রবিবার রাত পোহালেই সোমবার সকাল ৮টা থেকে ফুলপুর উপজেলার ১০ টি ইউনিয়নে চেয়ারম্যান, সাধারন সদস্য ও সংরক্ষিত মহিলা সদস্য পদে কেন্দ্রে কেন্দ্রে এক যোগে ভোটগ্রহণ শুরু হবে।

শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহনের জন্য প্রশাসনের পক্ষ থেকে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছেন ফুলপুর উপজেলার ইউপি নির্বাচনের রিটার্নিং অফিসারগণ। তারা আরো জানান-নির্বাচনে পুলিশ, আনসার সহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য, নির্বাহী ম্যাজিস্ট্রেটগন নিরাপত্তায় সার্বক্ষণিক মাঠে থাকবেন। ইতোমধ্যে আইনশৃঙ্খলা বাহিনী টহল শুরু করে দিয়েছে।

ফুলপুর উপজেলার ১০ ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫২ জন, সংরক্ষিত মহিলা ওয়ার্ডে ১১৭জন ও সাধারণ ওয়ার্ডে ৪১৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। উপজেলার ১০টি ইউনিয়নের মধ্যে ছনধরা ইউনিয়নে চেয়ারম্যান পদে ২ জন, সংরক্ষিত আসনের মহিলা সদস্য ১২ জন, সাধারন সদস্য ৩৭ জন, রামভদ্রপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫ জন, সংরক্ষিত আসনের মহিলা সদস্য ১০ জন, সাধারন সদস্য ৪৫ জন, ভাইটকান্দি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪জন, সংরক্ষিত আসনের মহিলা সদস্য ১৬ জন, সাধারন সদস্য ৪৪ জন, সিংহেশ্বর ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫ জন, সংরক্ষিত আসনের মহিলা সদস্য ১১ জন, সাধারন সদস্য ৪২ জন, ফুলপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে ৬ জন, সংরক্ষিত আসনের মহিলা সদস্য ১৫ জন, সাধারন সদস্য ৪৬ জন, পয়ারী ইউনিয়নে চেয়ারম্যান পদে ৭ জন, সংরক্ষিত আসনের মহিলা সদস্য ১০ জন, সাধারন সদস্য ৪২ জন, রহিমগঞ্জ ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪ জন, সংরক্ষিত আসনের মহিলা সদস্য ১০ জন, সাধারন সদস্য ৩৬ জন, রুপসী ইউনিয়নে চেয়ারম্যান পদে ৭ জন, সংরক্ষিত আসনের মহিলা সদস্য ১৩ জন, সাধারন সদস্য ৪২ জন, বালিয়া ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫ জন, সংরক্ষিত আসনের মহিলা সদস্য ১০ জন, সাধারন সদস্য ৪২ জন, বওলা ইউনিয়নে চেয়ারম্যান পদে ৭ জন, সংরক্ষিত আসনের মহিলা সদস্য ১১ জন, সাধারন সদস্য ৩৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ