Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

গ্র্যামিজয়ী গায়ক ক্রিস ব্রাউনের বিরুদ্ধে ধর্ষণ মামলা

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৯ জানুয়ারি, ২০২২, ৬:৫২ পিএম

ধর্ষণ ও মাদকদ্রব্য সেবন করানোর অভিযোগে গ্র্যামিজয়ী মার্কিন গায়ক ক্রিস ব্রাউনের বিরুদ্ধে মামলা করেছেন এক নারী। মামলার অভিযোগে বলা হয়েছে ২০২০ সালের ডিসেম্বরে ফ্লোরিডার এক প্রমোদতরীতে র্যাপার ওই নারীকে ধর্ষণ করেন। এজন্য তিনি ২ কোটি ডলার ক্ষতিপূরণও দাবী করেন। অভিযোগনামায় বাদীকে ‘জেন ডো’ হিসেবে উল্লেখ করা হয়েছে।

বলা হয়েছে ডো ২০২০ সালের ৩০ ডিসেম্বর সেই প্রমোদতরীতে তিনি ও তাঁর এক বন্ধু আমন্ত্রিত ছিলেন। প্রমোদতরীতে গেলে ব্রাউন তাকে পানীয় অফার করে। এরপর আলাপ জমিয়ে সংগীতে ক্যারিয়ার গড়া নিয়ে নানা পরামর্শ দেয়। এরপর গ্লাসটিতে ফের পানীয় ঢেলে পান করতে দেন ব্রাউন। এরমধ্যেই ডো শারীরিকভাবে দুর্বলবোধ করেন, ঘুম ঘুম অনুভূত হয়। এরপর শোবার ঘরে নিয়ে দরজা বন্ধ করে ডোকে চুমু খেতে শুরু করেন ব্রাউন। ’

তবে অভিযোগের ব্যাপারে র‍্যাপারের সরাসরি মন্তব্য পাওয়া যায়নি। তবে নিজের ইনস্টাগ্রাম স্টোরিতে তিনি লিখেছেন, ‘যখনই আমি নতুন গান মুক্তি দিতে যাই তখনই তারা বাজে জিনিস সামনে নিয়ে আসে।’

ক্রিউ ব্রাউনের বিরুদ্ধে নারী নির্যাতনের অভিযোগ নতুন নয়। ২০১৯ সালে প্যারিসেও তাঁর বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ উঠেছিল কিন্তু উপযুক্ত প্রমাণের অভাবে মামলা হয়নি। তাছাড়া ২০০৯ সালে তাঁর সাবেক প্রেমিকা রিহানাকে মারধোরের অভিযোগও আছে ব্রাউনের বিরুদ্ধে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ