Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

স্ত্রী হত্যার দায়ে প্রকৌশলী স্বামীর যাবজ্জীবন

প্রকাশের সময় : ১ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

কুষ্টিয়া থেকে স্টাফ রিপোর্টার : কুষ্টিয়ায় পরকীয়ার জের ধরে স্ত্রীকে কেরোসিন ঢেলে পুড়িয়ে হত্যা করার দায়ে প্রকৌশলী স্বামী এরশাদ হোসেন বিপুকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। এছাড়া ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছর কারাদণ্ডাদেশ দেওয়া হয়।

আজ মঙ্গলবার দুপুরে কুষ্টিয়ার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. বারেকুজ্জামান এ রায় দেন।

আদালত সূত্রে জানা যায়, কুষ্টিয়ার ভেড়ামারা বিদ্যুৎ বিভাগের উপ-সহকারী প্রকৌশলী এরশাদ ২০০৮ সালের ৬ এপ্রিল পরকীয়ার জের ধরে তার স্ত্রী শিখাকে কুষ্টিয়ার শহরের হাউজিংয়ের নিজ বাড়িতে গায়ে কেরোসিন ঢেলে পুড়িয়ে হত্যা করে।

এ ঘটনায় গৃহবধূ শিখার বাবা মো. সিরাজুল ইসলাম বাদী হয়ে কুষ্টিয়া মডেল থানায় নিহতের স্বামী এরশাদ, ছোট ভাই ইফতিয়ার হোসেন বিজু ও পরকীয়া প্রেমিকা রাশেদা খাতুনের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেন।

মঙ্গলবার দুপুরে আদালত বাকি দুজন আসামিকে বেকসুর খালাস দিয়ে নিহত গৃহবধূ শিখার স্বামী আসামি এরশাদকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ রায় দেন।

রায় ঘোষণার সময় দণ্ডাদেশপ্রাপ্ত আসামি এরশাদ আদালতে উপস্থিত ছিলেন।

রাষ্ট্রপক্ষের মামলাটি পরিচালনা করেন সরকারি কৌসুলি (পিপি) অ্যাডভোকেট অনুপ কুমার নন্দী এবং আসামিপক্ষের ছিলেন অ্যাডভোকেট অধ্যাপক আমিরুল ইসলাম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ