Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

কুষ্টিয়ার কুমারখালীতে অবৈধভাবে বালু উত্তোলনের অপরাধে দেড় লাখ টাকা জরিমানা

কুষ্টিয়া থেকে স্টাফ রির্পোটার | প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০২২, ৬:৫০ পিএম

কুষ্টিয়ার কুমারখালীতে অবৈধভাবে বালু উত্তোলনের অপরাধে মোবাইল কোর্ট পরিচালনায় দেড় লাখ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

শুক্রবার সকালে কয়া ইউনিয়নের রায়ডাঙ্গা ফুলতলা বালুঘাট থেকে বালু উত্তোলন অবস্থায় গাড়ি সহ তিনজনকে আটক ও পরবর্তীতে উপজেলা পরিষদ থেকে ভ্রাম্যমাণ আদালতে তাদেরকে জরিমানা করা হয়।

স্থানীয় প্রভাবশালী মহলের মদদে রায়ডাঙ্গা ফুলতলা বালুমহাল থেকে অবৈধভাবে বালু উত্তোলনের সংবাদ পেয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার বিতান কুমার মন্ডল মোবাইল কোর্ট পরিচালনা করেন। এসময় বালু উত্তোলন অবস্থায় রাজবাড়ীর মতিয়াগাছি গ্রামের মিজানুর রহমান, কুমারখালীর কান্দাবাড়ি গ্রামের আব্দুল ও কয়া গ্রামের মিঠু শেখকে বালি বাহী গাড়ি সহ আটক করা হয়। এবং কুমারখালী উপজেলা পরিষদে নিয়ে আসার পর মোবাইল কোর্টে প্রত্যেককে ৫০ হাজার টাকা করে মোট দেড় লাখ টাকা জরিমানা আদায় করা হয়।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার বিতান কুমার মন্ডল জানান, বেশ কিছুদিন যাবত অত্র বালু মহাল থেকে অবৈধভাবে বালু উত্তোলন চলমান ছিলো।অবৈধভাবে বালু উত্তোলনের অপরাধে মোবাইল কোর্ট পরিচালনায় বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর ১৫(১) ধারায় জরিমানা আদায় করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ