Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সাড়ে ৬ হাজার ছাড়াল শনাক্ত, হার ২০.৮৮

দেশে করোনাভাইরাস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০২২, ১২:০০ এএম

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে শনাক্ত হয়েছেন ৬ হাজার ৬৭৬ জন এবং মারা গেছেন ১০ জন। এ নিয়ে এখন পর্যন্ত মারা গেলেন ২৮ হাজার ১৫৪ জন এবং শনাক্ত হলেন ১৬ লাখ ২৪ হাজার ৩৮৭ জন। একই সময়ে শনাক্তের হার ২০ দশমিক ৮৮ শতাংশ। এছাড়া সুস্থ হয়েছেন ৪২৭ জন এবং এখন পর্যন্ত সুস্থ হলেন ১৫ লাখ ৫৩ হাজার ৩২০ জন। গতকাল স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৩২ হাজার ৪৩১টি, অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ৩১ হাজার ৯৮০টি। এখন পর্যন্ত এক কোটি ১৮ লাখ ৯৩ হাজার ৪০৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

স্বাস্থ্য অধিদফতর আরও জানায়, গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২০ দশমিক ৮৮ শতাংশ এবং এখন পর্যন্ত ১৩ দশমিক ৬৬ শতাংশ শনাক্ত হয়েছেন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৫ দশমিক ৬২ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৭৩ শতাংশ। মৃত্যুবরণকারীদের মধ্যে ৪ জন পুরুষ এবং ৬ জন নারী। মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগের ৭ জন, চট্টগ্রামের ২ জন এবং বরিশালের ১ জন রয়েছেন। এদের মধ্যে সরকারি হাসপাতালে ৭ জন এবং ৩ জন বেসরকারি হাসপাতালে মারা গেছেন।

বয়স বিশ্লেষণে দেখা যায়, এদের মধ্যে ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ২ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ২ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৩ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে একজন এবং ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ২ জন রয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ