Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

টাঙ্গাইল-৭ (মির্জাপুর) আসনের উপ-নির্বাচনে খান আহমেদ শুভ বিজয়ী

টাঙ্গাইল জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০২২, ৮:১৯ পিএম | আপডেট : ৮:২১ পিএম, ১৬ জানুয়ারি, ২০২২

টাঙ্গাইল-৭ (মির্জাপুর) আসনের উপ-নির্বাচনের বেসরকারি ফলাফলে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী খান আহমেদ শুভ। রোববার (১৬ জানুয়ারি) সন্ধ্যা সাড়ে ৭ টায় তাকে বেসরকারিভাবে বিজয়ী ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা মো. শাহেদুন্নবী চৌধুরী।

১২১টি কেন্দ্রের প্রাপ্ত ফলাফলে খান আহমেদ শুভ পেয়েছেন ১ লাখ ৪ হাজার ৫৯ ভোট। আর তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির প্রার্থী মো: জহিরুল ইসলাম পেয়েছেন ১৬ হাজার ৭৭৩ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির প্রার্থীর চেয়ে ৮৭ হাজার ২৮৬ ভোট বেশি পেয়ে নির্বাচিত হলেন খান আহমেদ শুভ।

রিটার্নিং কর্মকর্তা মো. শাহেদুন্নবী চৌধুরী বলেন, এটা বেসরকারি ফলাফল। সোমবার সরকারিভাবে ফল ঘোষণা করা হবে।

টাঙ্গাইলের সিনিয়র নির্বাচন কর্মকর্তা এ এইচ এম কামরুল হাসান বলেন, বেসরকারিভাবে খান আহমেদ শুভকে বিজয়ী ঘোষণা করা হলো। সম্পূর্ণ ভোটগ্রহণ ইভিএমে হয়েছে। আমরা সুষ্ঠু নির্বাচন প্রত্যক্ষ করেছি।

এ নির্বাচনে বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির মো. গোলাম নওজব চৌধুরী (হাতুড়ি) প্রতীকের প্রার্থী ১ হাজার ৪৫ ভোট, স্বতন্ত্র প্রার্থী মো. নুরুল ইসলাম (মোটর গাড়ি) প্রতীকের প্রার্থী ২ হাজার ৪৩৬ ভোট এবং একমাত্র নারী প্রার্থী বাংলাদেশ কংগ্রেস পার্টির রুপা রায় চৌধুরী (ডাব) প্রতীক নিয়ে পেয়েছেন ৪৩৮ ভোট।

এরআগে সকাল ৮ টা থেকে বিকাল ৪টা পর্যন্ত চলে ভোট গ্রহণ। সকাল থেকেই উৎসবমুখর পরিবেশে লাইনে দাঁড়িয়ে ভোটারদের ভোট দিতে দেখা গেছে।

নির্বাচনে নৌকা প্রতীকে খান আহমেদ শুভ ও জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকে মো. জহিরুল ইসলাম ছাড়াও কয়েকজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। এই আসনে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৪০ হাজার ৩৭৯ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৭০ হাজার ৫০১ এবং নারী ভোটার ১ লাখ ৬৯ হাজার ৮৭৮ জন। এছাড়াও টাঙ্গাইল কটন মিলস উচ্চ বিদ্যালয় (মহিলা কেন্দ্র) গোড়াইয়ে ৫ জন তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছে। এ নির্বাচনে মোট ভোট পড়েছে ১ লাখ ২৪ হাজার ৭৫১ টি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ