Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ঝিনাইগাতীতে অগ্নিকান্ডে বাড়ী পুড়ে ছাই

ঝিনাইগাতী ( শেরপুর ) থেকে স্টাফ রিপোটার | প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০২২, ৭:০১ পিএম

শেরপুর জেলার ঝিনাইগাতীতে অগ্নিকান্ডে একটি বাড়ী পুড়ে ছাই হয়ে গেছে। রোববার (১৬ জানুয়ারী) ঝিনাইগাতী থানা সংলগ্ন জেলে বাড়ীতে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এতে প্রায় পাঁচ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে ভুক্তভোগী পরিবার দাবি করেন। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এ আগুনের সূত্রপাত হতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।
খবর পেয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জয়নাল আবেদীন, ঝিনাইগাতী ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান মো. শাহাদৎ হোসেন, সাবেক চেয়ারম্যান মোজাজ্জল হোসেন চাঁন,বণিক সমিতির সাধারণ সম্পাদক ফারুক আহমেদ ও ইউপি সদস্য মো. জাহিদুল হক মনির ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
ভূক্তভোগী জেলে পরিবার ও এলাকাবাসি জানান, রোববার সকালে থানা সংলগ্ন জেলে বাড়ীর ছাইদুল ইসলামের বাড়ির একটি বসত ঘরে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটে। ওই ঘরের বসবাসকারী পরিবার আত্মীয় বাড়ী বেড়াতে যাওয়ায় ঘরটি তালাবদ্ধ ছিল। আগুনের লেলিহান শিখা দেখে পাশ্ববর্তী ঘরে থাকা ছাইদুলের মা ও ভাই চিৎকার শুরু করে। তাদের চিৎকারে এলাকাবাসী ছুটে এসে আগুন নেভানোর চেষ্টা করে ব্যর্থ হন। খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে একঘন্টা চেষ্টায় আগুন নেভায়। কিন্তু তাৎক্ষনিক ছাইদুলের একটি টিনশেড ঘর, ঘরে থাকা দুটি ফ্রিজ, ২টি সেলাই মেশিনসহ প্রয়োজনীয় সকল আসবাবপত্র পুড়ে ছাই হয়ে যায়। এতে করে প্রায় পাঁচ লাখ টাকার ক্ষতি হয়েছে। অটোরিকশা চালক ছাইদুল ইসলাম কান্নাজড়িত কণ্ঠে বলেন, গত বৃহস্পতিবার ব্রাক এনজিও থেকে ৫০ হাজার টাকা লোন উত্তোলন করি, ওই টাকাও পুড়ে গেছে। আগুন আমাদের সব শেষ করে দিয়েছে। আমরা এখন কিভাবে বাঁচবো।
ঝিনাইগাতী ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা মো. নাসির উদ্দিন বলেন, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এ আগুনের সূত্রপাত হয়েছিল। এতে একটি টিনশেড ঘর ও ঘরে থাকা সকল আসবাবপত্র পুড়ে গেছে। তবে ক্ষয়ক্ষতির পরিমাণ এখনও জানা যায়নি।
উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জয়নাল আবেদীন বলেন, আগুনে ঘর পুড়ে যাওয়ায় ক্ষতিগ্রস্ত পরিবারকে সহায়তা প্রদান করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ