Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আগামীকাল ৫ প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে ‘ছিটমহল’

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৩ জানুয়ারি, ২০২২, ৪:৩৮ পিএম

আগামীকাল শুক্রবার (১৪ জানুয়ারি) দেশের ৫টি প্রেক্ষাগৃহে মুক্তি পেতে যাচ্ছে এইচ আর হাবিব পরিচালিত ‘ছিটমহল’ সিনেমাটি। সিনেমাটির কাহিনী, সংলাপ ও চিত্রনাট্য পরিচালকের নিজের। কয়েক বছর আগেই সিনেমাটির শুটিং সম্পন্ন হয়েছে। কিন্তু করোনার কারণে ‘ছিটমহল’ মুক্তিতে দেরি হয়েছে বলে জানান নির্মাতা।

এইচ আর হাবিব বলেন, ‘‘করোনার কারণেই ‘ছিটমহল’ মুক্তিতে দেরি হলো। এতে আমরা একটা সাবলীল জীবনের গল্প বলতে চেয়েছি। সবাই আন্তরিকভাবে কাজটি করেছেন। অনেক চেষ্টা করেছি দর্শকদের একটি ভালো গল্পের সিনেমা উপহার দেবো বলে। আশাকরি কেউ নিরাশ হবেন না। তাই বলবো হলে আসুন সিনেমাটি দেখুন।’’

সিনেমাটির গল্প প্রসঙ্গে নির্মাতা জানান, ১৯৪৭ সালের দেশ ভাগের করুণ অন্ত:ক্ষরণের ৬৮ বছরের বঞ্চনা, যাপিত জীবনে আশা হঠাৎ আলোর ঝলকানি বিনিময়ের কাহিনি উঠে এসেছে ‘ছিটমহল’ সিনেমায়। চারিদিকে অন্য দেশ মাঝখানে বসবাস অধিকারহীন একদল মানুষের। ঐতিহাসিক এক বঞ্চনা নিয়ে জীবন-যাপন তাদের। হঠাতই ছিটমহল বিনিময়ের ঢামাঢোল। মানুষগুলো পরে সিদ্ধান্তহীনতায়। কেউ চায় ভূমির উপর নিজেকে শক্ত করে দাঁড় করাতে। ফলে শুরু হয় বিভাজন অন্তঃক্ষরণ।

সিনেমাটির সংশ্লিষ্টরা জানিয়েছেন, কাল শুক্রবার থেকে ৫টি প্রেক্ষাগৃহে দেখা যাবে ‘ছিটমহল’। এর মধ্যে ঢাকার ব্লকবাস্টার (যমুনা ফিউচার পার্ক) , সুগন্ধ্যা (চট্রগ্রাম), শংখ (খুলনা), সিনে স্কোপ (নারায়ণগঞ্জ), বৈশাখী (রাজবাড়ির) কালুখালীতে দর্শক ছবিটি দেখতে পারবেন।

সিনেমাটির শুটিং হয়েছে পঞ্চগড়ে ছিটমহলের মধ্যেই। এতে অভিনয় করেছেন জান্নাতুল ফেরদৌস পিয়া, মৌসুমি হামিদ, আরমান পারভেজ মুরাদ, শিমুল খান, মীরাক্কেলের সজল, ডন হক, এবিএম সোহেল রশিদ, উজ্জ্বল কবির হিমু, অঞ্জলি সাথী ও পরিচালক নিজেই। সিনেমাটি প্রযোজনা করেছে কমন হোম এটাচার। এটি পরিবেশনা করছে জাজ মাল্টিমিডিয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ