Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মালয়েশিয়ায় শিগগিরই কলিং ভিসায় আবেদন অনলাইনে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ জানুয়ারি, ২০২২, ১২:০২ এএম

মালয়েশিয়ার কোম্পানি বা নিয়োগকর্তারা খুব শিগগিরই সোর্স কান্ট্রিগুলো থেকে কলিং ভিসায় অনুমোদিত কর্মসংস্থানের জন্য প্রতিটি সেক্টরে বিদেশী কর্মী নিয়োগের প্রক্রিয়ার জন্য অনলাইনে আবেদন জমা দিতে পারবেন। আর এ তথ্য জানিয়েছেন মালয়েশিয়ার মানবসম্পদ মন্ত্রী দাতুক সেরি এম সারাভানান।

গত সোমবার স্থানীয় সময় বিকেলে এক বিবৃতিতে মানবসম্পদ মন্ত্রী সারাভানান বলেন, খুব শিগগিরই মালয়েশিয়ার কোম্পানি বা মালিকদের কলিং ভিসায় বিদেশি কর্মী নিয়োগের জন্য অনলাইনে আবেদনের তারিখ ঘোষণা করা হবে। এই বিষয়ে নিয়োগকর্তাদের পরামর্শ দিতে চাই যে আবেদন প্রক্রিয়া দ্রæততর করার উদ্দেশে কোন দালাল মধ্যস্ততাকারী বা তৃতীয় পক্ষের মাধ্যমে কোনও অর্থ প্রদান করা থেকে বিরত থাকবেন।

গতকাল রাতে মালয়েশিয়া থেকে প্রবাসী সাংবাদিক এম এ আবির এই খবর জানিয়েছেন। মানবসম্পদ মন্ত্রী বলেন, ২০২১ সালের ১০ ডিসেম্বর দেশটির মন্ত্রিসভার জরুরি বৈঠকে সম্মত হয়েছিলাম যে বিদেশি কর্মী নিয়োগে বৃক্ষরোপণ খাত ছাড়া অন্য সব খাতে কর্মী নিয়োগ দিতে পারবে। যেমন কৃষি, উৎপাদন, পরিষেবা, খনি ও খনন, নির্মাণ খাত এবং গৃহস্থালি পরিষেবাগুলোর জন্য উন্মুক্ত থাকবে।

উল্লেখ্য, দীর্ঘ দিন যাবত মালয়েশিয়ায় জনশক্তি রফতানি বন্ধ রয়েছে। বহু ক‚টনৈতিক উদ্যোগের পর গত মাসে মালয়েশিয়ার কুয়ালালামপুরে দেশটিতে জনশক্তি রফতানি সংক্রান্ত বাংলাদেশ-মালয়েশিয়ার মধ্যে দ্বি-পাক্ষিক সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়।

 

 



 

Show all comments
  • sufol ১৫ জানুয়ারি, ২০২২, ৯:১৩ পিএম says : 0
    নিমাণখাত
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ