Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ইসলাম শান্তি ও মানবতার ধর্ম সাইয়্যিদ সাইফুদ্দীন আহমদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ জানুয়ারি, ২০২২, ১২:০৩ এএম

মাইজভান্ডার দরবারের সাজ্জাদানশীন শাহসূফী সাইয়্যিদ সাইফুদ্দীন আহমদ আল-হাসানী বলেছেন, ইসলাম শান্তি, স¤প্র্রীতি, ইনসাফ, সাম্য ও মানবতার ধর্ম। মহানবী (সা.) ইসলামের এ বাণী পৌঁছে দিয়েছিলেন। বিশ্বে শান্তি ও নিরাপত্তার জন্য সূফিবাদ চর্চা প্রয়োজন বলেও মন্তব্য করেন তিনি।
গতকাল মঙ্গলবার নগরীর চকবাজারে কাপাসগোলা মহল্লা কমিটির উদ্যোগে আনজুমানে রহমানিয়া মইনীয়া মাইজভান্ডারীয়া ও মইনীয়া যুব ফোরামের সহযোগিতায় ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষ্যে সুন্নী সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। চকবাজার জামে মসজিদের সাধারণ সম্পাদক আজিজুল হক মঞ্জুর সভাপতিত্বে সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন, স্থানীয় কাউন্সিলর মো. নূর মোস্তফা টিনু, মইনীয়া যুব ফোরামের কেন্দ্রীয় সভাপতি সাইয়্যিদ মেহবুব-এ-মইনুদ্দীন আহমদ আল-হাসানী, কার্যকরী সভাপতি সাইয়্যিদ মাশুক-এ-মইনুদ্দীন আহমদ আল-হাসানী, কাজী মহসিন চৌধুরী। সম্মেলনে বিপুল সংখ্যক আশেকে রাসূল (সা.) ও স্থানীয় মুসল্লিরা শরিক হন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ