Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

দুইদিনে ২ ইউপি চেয়ারম্যানকে হত্যাচেষ্টা

প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

ব্রাহ্মণবাড়িয়া জেলা সংবাদদাতা : ব্রাহ্মণবাড়িয়ায় ২৪ ঘণ্টার ব্যবধানে দুই উপজেলার ২জন ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যানকে হত্যার উদ্দেশ্যে বোমা হামলা ও গুলি করা হয়েছে। তবে এ ঘটনায় এখনো পর্যন্ত পুলিশ কাউকে আটক করতে পারেনি।

গত ২৭ অক্টোবর বাঞ্ছারামপুর উপজেলার দরিকান্দি ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান শফিকুল ইসলাম স্বপন সন্ত্রাসীর গুলিতে আহত হয়েছেন। ওইদিন দিবাগত রাত ১২টার দিকে নিজ বাড়িতে ঢুকে স্থানীয় এক সন্ত্রাসী তাকে ৬/৭টি গুলি করে পালিয়ে যায়। তার শরীরে ৪টি গুলি বিদ্ধ হয়েছে।

আহত ইউপি চেয়ারম্যানের ছোট ভাই বাঞ্ছারামপুর প্রেসক্লাবের সভাপতি সাব্বির আহমেদ সুবীর জানান, রাত ১২টার দিকে ছলিমাবাদ ইউনিয়নের বাসিন্দা চিহ্নিত সন্ত্রাসী বাবু তাদের ঘরের ড্রয়িং রুমে ঢুকে স্বপনকে লক্ষ্য করে ৬/৭টি গুলি করে। পরে রাত সাড়ে ৩টার দিকে তাকে রাজধানীর অ্যাপোলো হাসপাতালে ভর্তি করা হয়।

বাঞ্ছারামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অংশু কুমার দেব জানান, চেয়ারম্যান স্বপন সন্ত্রাসী বাবুকে চিনতে পেরেছেন বলে জানিয়েছেন। বাবুকে আটকের চেষ্টা চলছে।

এদিকে বাঞ্ছারামপুরে সন্ত্রাসীর গুলিতে ইউপি চেয়ারম্যান আহত হওয়ার ২৪ ঘণ্টা না পেরোতেই পার্শ্ববর্তী নবীনগর উপজেলায় শাহীন সরকার (৪৫) নামে এক ইউপি চেয়ারম্যান দুর্বৃত্তের ছোড়া ককটেলে মারাত্মক আহত হয়েছেন।

শুক্রবার (২৮ অক্টোবর) দিনগত রাত সাড়ে আটটার দিকে উপজেলার শিবপুর ইউনিয়নের জুলাইপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

আহত শাহীন সরকার উপজেলার শিবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান। ককটেল হামলার ঘটনায় তিনি কানসহ সারা শরীরে আঘাত পেয়েছেন। তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

স্থানীয়রা জানায়, চেয়ারম্যান শাহীন নিজ গ্রাম বাঘাউড়া থেকে মাটি সড়ক ধরে মোটরসাইকেলযোগে জুলাইপাড়া যাওয়ার পথে দুর্বৃত্তরা তার মোটরসাইকেল লক্ষ্য করে কয়েকটি ককটেল ছোড়ে। এসময় দু’টি ককটেল তার শরীরে আঘাত হানে। এতে তিনি কানেসহ সারা শরীরে আঘাত পেয়েছেন। তাৎক্ষণিক স্থানীয়রা তাকে উদ্ধার করে নবীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

ককটেল হামলায় ইউপি চেয়ারম্যান আহত হওয়ার বিষয়টি নিশ্চিত করে ব্রাহ্মণবাড়িয়ার পুলিশ সুপার মো. মিজানুর রহমান জানান, তার অবস্থা আশংকামুক্ত।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ